• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষ অনার্স পরীক্ষার ফল প্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ আগস্ট ২০১৮, ২২:২৯

অ্যাকাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৭ সালের তৃতীয় বর্ষ অনার্স পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ ফয়জুল করিমের সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, চতুর্থ বর্ষে উত্তীর্ণ হয়েছেন এক লাখ ৭২ হাজার ৬৫৩ জন। উত্তীর্ণের হার ৯৭ দশমিক আট শতাংশ। প্রকাশিত ফল SMS এর মাধ্যমে যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে nuh3Registration No লিখে 16222 নম্বরে Send করে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd থেকে জানা যাবে।

আরও বলা হয়, এই পরীক্ষায় ৩০টি অনার্স বিষয়ে ৬১৩টি কলেজের এক লাখ ৭৬ হাজার ৫৩১ জন(নিয়মিত) এবং ৪২ হাজার ১২৩ জন(মানোন্নয়ন) সবমিলিয়ে দুই লাখ ১৮ হাজার ৬৫৪ জন শিক্ষার্থী ২২১টি কেন্দ্রের মাধ্যমে অংশগ্রহণ করেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামানের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রকাশিত ফলাফলে কোনও প্রকার অসঙ্গতি বা ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধন বা ফলাফল সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা জাতীয় বিশ্ববিদ্যালয় সংরক্ষণ করে।

আরও বলা হয়েছে, ফলাফল সম্পর্কে কোনও পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোনও আপত্তি বা অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের ৩০ দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে হবে। নির্দিষ্ট সময়ের পরে কোনও আপত্তি বা অভিযোগ গ্রহণ হবে না।

আরও পড়ুন :

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির সব ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তির ফল প্রকাশ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ
X
Fresh