ঢাবিতে ছাত্রলীগের হাতে মারধরের শিকার দুই শিক্ষার্থী

প্রকাশ | ১৫ জুলাই ২০১৮, ১০:১৮ | আপডেট: ১৫ জুলাই ২০১৮, ১০:৫৭

ঢাবি সংবাদদাতা

সহপাঠীদের সঙ্গে ক্যাম্পাসে অবস্থানকালীন সময়ে মারধরের শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। হামলাকারীরা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে। 

শনিবার বিশ্ববিদ্যালয়ের  প্রশাসনিক ভবনের সামনে এ ঘটনা ঘটে। এই ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আসাদুজ্জামান তার বিভাগের এক বান্ধবীসহ বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের (রেজিস্ট্রার বিল্ডিং) সামনে দাঁড়িয়েছিলেন। এমন সময় ১০-১২ ছাত্রলীগ কর্মী তাদের সামনে এসে দাঁড়ায়। শুরুতে তারা দুই শিক্ষার্থীর পরিচয় জানতে চায় এবং বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড দেখাতে বলে। পরে আসাদুজ্জামানকে মারধর শুরু করে তারা। বন্ধুকে হামলা থেকে বাঁচাতে গেলে মারধর করা হয় সঙ্গে থাকা ছাত্রীকেও।

ঘটনার পর রাত ৯ টার দিকে লীনা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানীকে ফোন দিয়ে ঘটনা জানান। পরে রাত দশটার দিকে বিশ্ববিদ্যালয় সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাকসুদ কামাল এসে ভুক্তভোগীদের বক্তব্য শোনেন। পরে তিনি ভুক্তভোগীদেরকে ঘটনার বিবরণ দিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর একটি দরখাস্ত লিখতে বলেন।

এ বিষয়ে অধ্যাপক মাকসুদ কামাল বলেন, এই ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন দেবে। হলের সিসিটিভির ফুটেজ দেখে দোষীদের সনাক্ত করা হবে। ভবিষ্যতে যেন ঢাবি ক্যাম্পাসে আর এমন ঘটনা না ঘটে তেমন বিচার করা হবে। 

এসএস