logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

বিশ্বে তথ্যপ্রযুক্তির নতুন গন্তব্য বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ মে ২০১৮, ১৯:৫৮ | আপডেট : ১০ মে ২০১৮, ২০:১৯
বিশ্বে তথ্য-প্রযুক্তির (আইটি) নতুন গন্তব্য বাংলাদেশে আরও বেশি জাপানি বিনিয়োগের আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার।

bestelectronics
আজ(বৃহস্পতিবার) টোকিও বিগ সাইটে ‘ডিজিটাল বাংলাদেশ : ইউর আইটি ডেসটিনেশন’ শীর্ষক সেমিনারে বক্তৃতাকালে এ আহ্বান জানান তিনি।

মোস্তাফা জব্বার বলেন, তথ্যপ্রযুক্তিখাতে বাংলাদেশে পর্যাপ্ত দক্ষ কর্মী রয়েছে। এখাতে বাংলাদেশে বিনিয়োগের স্থিতিশীল পরিবেশ রয়েছে এবং সরকার সংশ্লিষ্টদের সহযোগিতা করছে। মুক্তিযুদ্ধের সময় থেকেই জাপান বাংলাদেশের সবচেয়ে কাছের বন্ধু।

জাপান আইটি উইক-২০১৮ এর সাথে সমন্বয় করে আয়োজন করা এই সেমিনারের উদ্যোক্তা ছিল বাংলাদেশ দূতাবাস, টোকিও; আইসিটি বিভাগ; বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটি এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

--------------------------------------------------------
আরও পড়ুন :উড়ন্ত ট্যাক্সি নিয়ে চুক্তি করলো নাসা-উবার
--------------------------------------------------------

এছাড়া সার্বিক সহযোগিতা করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস); জাইকা, জেট্রো ও অন্যান্য প্রতিষ্ঠান।

সেমিনারে জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা স্বাগত বক্তব্য দেন।

এছাড়া, আইসিটি বিভাগ থেকে বাংলাদেশ হাই টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক ও সচিব হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পক্ষে বাংলাদেশ দূতাবাস এবং জাপানের কমার্শিয়াল কাউন্সিলর হাসান আরিফ সেমিনারে বক্তব্য রাখেন।

জাপান প্রবাসী বাংলাদেশি আইটি ব্যবসায়ীদের দু’দেশের মধ্যে সেতুবন্ধ হিসাবে কাজ করার অনুরোধ করেন রাষ্ট্রদূত।

আরও পড়ুন :

জেএইচ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়