• ঢাকা শুক্রবার, ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬

ভোগান্তিতে বুয়েট ভর্তি পরীক্ষার্থীরা

অনলাইন ডেস্ক
|  ২২ অক্টোবর ২০১৬, ১৪:২৪ | আপডেট : ২২ অক্টোবর ২০১৬, ১৭:৪০
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়  (বুয়েট)-এর ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা হচ্ছে শনিবার। তবে আওয়ামী লীগের সম্মেলনের  কারণে রাজধানীর বিভিন্ন রাস্তা বন্ধ থাকায় পরীক্ষার্থীদের ভোগান্তিতে পড়তে হয়।

whirpool
সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দু'ভাগে ভাগ করে পরীক্ষা চলছে। পরীক্ষার সময়ে উপাচার্য খালেদা ইকরাম হলগুলো ঘুরে দেখেন।

বুয়েট ইঞ্জিনিয়ারিং স্কুল কেন্দ্রে পরীক্ষার আসন ছিল মাহবুবুর রহমানের। সঙ্গে এসেছিলেন তার বড় ভাই মাহফুজুর রহমান।

মাহফুজুর রহমান জানান, ‘গাবতলী থেকে আমরা ভোরেই বের হয়েছিলাম। রাস্তায় অনেক জ্যাম থাকায় অনেক কষ্টে ঢাকা সিটি কলেজ পর্যন্ত আসি। বড় মিছিল দেখে ওখান থেকে হেটে আসতে বাধ্য হয়েছি।’

মহাখালী থেকে সকাল ৬টায় বের হয়েছিলেন আরেক পরীক্ষার্থী আসফিয়া জাহান ও তার মা। আসফিয়ার মা আসমা জাহান বলেন, মহাখালী থেকে কোনো গাড়ি না পাওয়ায় ফার্মগেইট পর্যন্ত হেঁটে এসেছি। সেখান থেকে লেগুনায় অনেক কষ্টে পরীক্ষা কেন্দ্রে এসেছি।

বুয়েট জনসংযোগ দপ্তরের পরিচালক শাহ আলম বলেন, সম্মেলনের কারণে যান চলাচল বন্ধ থাকায় পরীক্ষার্থীদের কেন্দ্রে আসতে সমস্যা হয়েছে বলে জানতে পেরেছি। অনেকেই ঠিক সময়ে পৌঁছাতে পারেনি।

এবার ১ হাজার আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৯ হাজার ১৫৭ জন শিক্ষার্থী। নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১২ নভেম্বর। নির্বাচিত প্রার্থীরা প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদে ভর্তির সুযোগ পাবেন।

কে/ জেএইচ

 

 

 

           

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়