• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

খালেদার আদালতে হাজিরা চেয়ে দুদকের আবেদন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ২২:০৯

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির চেয়ে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে এ আবেদন করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

এবিষয়ে মোশাররফ হোসেন কাজল বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা পেয়ে বর্তমানে কারাগারে আছেন খালেদা জিয়া। আগামী ২৫ ফেব্রুয়ারি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানির দিন ধার্য হয়েছে। ওইদিন খালেদাকে কারাগার থেকে আদালতে হাজির করার জন্য পরোয়ানা জারি করতে আদালতের কাছে আবেদন করা হয়েছে।

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া আরটিভি অনলাইকে বলেন, ২৫ ও ২৬ ফেব্রুয়ারি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে। ওইদিন বেগম জিয়া উপস্থিত থাকবেন কি না সে বিষয়ে সে সিদ্ধান্ত নেবে আদালত। যদি তাকে হাজির করা হয় তাহলে আমরাও শুনানিতে উপস্থিত থাকবো।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুদক। তাদের বিরুদ্ধে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ আনা ২০১৪ সালের ১৯ মার্চ এ মামলায় অভিযোগ গঠন করা হয়।

এ মামলার অন্য আসামিরা হলেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর সাবেক নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানবন্দরে ডলার কারসাজি : ১৯ ব্যাংকারসহ ২১ জনের নামে মামলা
স্ত্রীসহ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা
পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়াতে আবেদন দুদকের
‘আজকের ছবিটা তুলে রাখুন, এটা ঐতিহাসিক একটা ছবি’
X
Fresh