• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

খালেদার আপিল শুনানি বৃহস্পতিবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪৫

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া পাঁচ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে ২৫ যুক্তি দেখিয়ে হাইকোর্টে আপিল করা হয়েছে। আগামী বৃহস্পতিবার আপিলের শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিকেলে এক আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবীরা জানিয়েছেন, বৃহস্পতিবার হাইকোর্টের এই বেঞ্চে আপিল মামলার শুনানি হবে।

১২২৩ পৃষ্ঠার আপিল আবেদনে ২৫টি যুক্তি দেখানো হয়েছে। এসব যুক্তিতে খালেদা জিয়ার পক্ষে খালাসের আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার আপিলের নম্বর হচ্ছে ক্রিমিনাল আপিল নং-১৬৭৬/১৮।

জানা গেছে, আজ বিকেল ৩টার দিকে খালেদা জিয়ার পক্ষে ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন ব্যারিস্টার কায়সার কামাল। আপিলের ফাইলিং আইনজীবী হলেন দুদক আইনজ্ঞ অ্যাডভোকেট আবদুর রেজাক খান।

গতকাল সোমবার খালেদা জিয়ার বিরুদ্ধে দেয়া রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ করা হয়। এরপর রায়ের বিরুদ্ধে আপিল ও জামিন আবেদনের কথা জানান তার আইনজীবীরা।
--------------------------------------------------------
আরও পড়ুন: ২৫ যুক্তি দেখিয়ে খালেদা জিয়ার আপিল
--------------------------------------------------------

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত।

এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে তারেক রহমান, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক।

আরও পড়ুন:

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরমে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতির কাছে চিঠি
বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে দুদক
বেনজীর আহমেদের দুর্নীতি অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট
দুর্নীতি আছে, তবে বিএনপির মুখে এ অভিযোগ মানায় না : হানিফ
X
Fresh