• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা

আদালতে আইনজীবীদের হট্টগোল, বিচারকের এজলাস ত্যাগ

আরটিভি অনলাইন ডেস্ক

  ৩১ জানুয়ারি ২০১৮, ১২:৫৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের সময় দুই পক্ষের আইনজীবীদের মাঝে হট্টগোল হয়েছে। এ সময় বিচারক ড. আখতারুজ্জামান এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান। আজ বুধবার পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালত-৫ বেলা ১১ টা ৫৫ মিনিটে এ ঘটনা ঘটে।

আজ বেলা ১১ টা ১৮ মিনিটে আদালতে আসামিপক্ষের যু্ক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। মামলার আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন তার আইনজীবী আমিনুল ইসলাম।

এক পর্যায়ে তিনি গতকাল বুধবার সিলেটে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের প্রসঙ্গ টেনে বলেন, একজন ভোট চাচ্ছেন আরেকজন আদালতে হাজিরা দিচ্ছেন।

এসময় সরকারিপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বাধা দিলে দুই আইনজীবী বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। তখন অন্য আইনজীবীরাও চিৎকার করতে থাকেন।

এসময় আদালতের বিচারক তাদেরকে শান্ত হতে বলেন। কিন্তু তাতে বাকবিতণ্ডা না থামলে তিনি এজলাস কক্ষ ছেড়ে খাস খামরায় চলে যান।

এদিকে আজ খালেদা জিয়ার হাজিরা ঘিরে আদালত ও এর আশপাশের এলাকায় বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া আদালতের প্রধান ফটকে স্ক্যানার বসিয়ে তল্লাশি করে ভেতরে ঢোকানো হচ্ছে।

গত ২৫ জানুয়ারি (বৃহস্পতিবার) পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান ৩০, ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় যুক্ততর্কের জন্য দিন ধার্য করেন।

ওই দিন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি ওই মামলার রায় ঘোষণা করা হবে।

আরও পড়ুন:

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh