• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শাহজালালে পিস্তলসহ আটক যাত্রীকে ছাড়ায়

উত্তরার সাবেক ডিসিকে হাইকোর্টে তলব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৮, ১২:৪৩

শাহজালাল বিমানবন্দরের ভেতরে গুলিভর্তি পিস্তলসহ আটকের পর ফারমার্স ব্যাংকের পরিচালক আজমত রহমানের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা না নেয়ায় উত্তরা জোনের তৎকালীন ডিসিকে হাইকোর্টে তলব করা হয়েছে।

আগামী ১৩ ফেব্রুয়ারি পুলিশের উত্তরা বিভাগের সাবেক ডিসি বিধান চন্দ্র ত্রিপুরাকে আদালতে হাজির হতে বলেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ।

--------------------------------------------------------
আরও পড়ুন: শাহজালাল (রহ.) এর মাজার থেকেই প্রচারণায় নামছেন শেখ হাসিনা
--------------------------------------------------------

ফরহাদ আহমেদ জানান, গেল বছর ১৫ ফেব্রুয়ারি রাতে আজমত রহমান বিদেশ যাওয়ার সময় বিমানবন্দরে অস্রসহ ধরা পড়েন। এ ঘটনায় পুলিশ একটি জিডি করে, তবে বাবার জিম্মায় আজমতকে ছেড়ে দেয়। এ ঘটনা নিয়ে গেল বছর ১০ ডিসেম্বর পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। দুই দিন পর ১২ ডিসেম্বর এটি আদালতের নজরে আনা হয়। এরপর আদালত সুয়োমুটোভাবে আদেশ দেন। পরে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারির পাশাপাশি বিমানবন্দর থানার ওসি ও এসআইকে তলব করে।

তলবের পর দুই পুলিশ কর্মকর্তা বুধবার আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে ঘটনার ব্যাখ্যা দিয়ে নিঃশর্ত ক্ষমা চাইলে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চ তাদের ভৎসনা করেন।

এছাড়া গেল বছরের ১২ ডিসেম্বর এ রুল জারি করে আদালত পুলিশের উত্তরা জোনের উপ-কমিশনার বিধান ত্রিপুরা, বিমানবন্দর থানার ওসি নূর-ই-আজম মিয়া ও এসআই সুকান্ত সাহাকে ১৫ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলে।

প্রকাশিত খবরে বলা হয়, আজমত বিমানবন্দরের তিন নম্বর ফটকে স্ক্যান মেশিন অতিক্রম করে বোর্ডিং ব্রিজ ৬ দিয়ে পার হওয়ার সময় নিরাপত্তা তল্লাশির মুখে পড়েন। এ সময় তার সাথে থাকা ল্যাপটপ ব্যাগ স্ক্যান করে একটি ওয়ালথার পিস্তল ও ৮ রাউন্ড গুলি দেখতে পান নিরাপত্তাকর্মীরা। এরপর তাকে আটক করা হয়েছিল। পরে তার নামে জিডি করে পুলিশ। কিন্তু নিয়মিত মামলায় তাকে আদালতে না পাঠিয়ে আজমত রহমানের বাবা ফারমার্স ব্যাংকের চেয়ারম্যান ড. আতাহার উদ্দিনের জিম্মায় ছেড়ে দেয় পুলিশ।

আরও পড়ুন:

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিরাপত্তা প্রাচীর ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
বিমানবন্দরে ডলার কারসাজি : ১৯ ব্যাংকারসহ ২১ জনের নামে মামলা
শাবি ছাত্রলীগের সভাপতি খলিল, সম্পাদক সজিব
শাহজালালে ৪০ স্বর্ণেরবারসহ আটক দুই
X
Fresh