• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

স্যাটেলাইট জগতে আরটিভি অন্যতম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ ডিসেম্বর ২০১৭, ১৮:২১

বিশ্বকে মানুষের ঘরে নিয়ে এসেছে স্যাটেলাইট টেলিভিশন। জীবনকে সমৃদ্ধ করছে তথ্য দিয়ে। বাংলাদেশের স্যাটেলাইট জগতে জনপ্রিয়তার শীর্ষে আছে যে চ্যানেলগুলো আরটিভি সেগুলোর মধ্যে অন্যতম।

প্রতিদিনের সম্প্রচারের তালিকায় সংবাদ, বিনোদনমূলক অনুষ্ঠান, নাটক, জনসচেতনতামূলক প্রতিবেদন, সমসাময়িক জনগুরুত্বপূর্ণ আলোচনা তো আছেই। এর বাইরেও ২০১৭ সালে সেরা কিছু অর্জন আছে আরটিভির।

বছরের শুরুতেই আরটিভি দর্শকদের উপহার দেয় তারা ঝলমলে এক সন্ধ্যা। শিল্প-সংস্কৃতি অঙ্গনের গুণীজনদের কাজের স্বীকৃতি দিতে ২৭ জানুয়ারি আয়োজন করে ‘লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড’।

আরটিভি নিজের সামাজিক দায়িত্বের প্রতিও সচেতন। তাই নানা অনুষ্ঠানের মধ্যেও ২ এপ্রিল পালন করে ‘বিশ্ব অটিজম সচেতনতা দিবস’। নারীর ক্ষমতায়নের বিষয়ে বরাবরই সোচ্চার এই চ্যানেল। সেই মানসিকতা থেকে আরটিভি আয়োজন করে ‘আলোকিত নারী’ অনুষ্ঠানটি।

প্রবীণদের পথ ধরে নতুন ও তরুণ প্রতিভার খোঁজে আরটিভি আয়োজন করে ‘ডাবর ভাটিকা ক্যাম্পাস স্টার’ প্রতিযোগিতা।

আরটিভির জনপ্রিয়তার প্রমাণ মেলে বছরের মাঝামাঝিতে ফেসবুক পেজে এক কোটি ভক্ত-সমর্থকের লাইক পূর্ণ হওয়ায়। এদিন ‘মিডিয়া ক্যাটাগরি’তে সারাবিশ্বে ফেসবুক পেজগুলোর মধ্যে আরটিভির অবস্থান ছিল ১৩২তম।

বাংলার সংস্কৃতিকে বিশ্ব দরবারে পৌঁছে দিতে বছরজুড়ে আয়োজন করা হয় ঋতুভিত্তিক বৈশাখী, বসন্ত বা নবান্ন উৎসবসহ নানা অনুষ্ঠান।

আর্তমানবতায় হাত বাড়িয়ে দিতে বরাবরই প্রথম আরটিভি। এরই ধারাবাহিকতায় ত্রাণসামগ্রী নিয়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ায় চ্যানেলটি। ভুল হয়নি মিয়ানমারের রাখাইন থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের প্রতি সমব্যথী হতেও।

জাতীয় গুরুত্বপূর্ণ দিবসগুলোর সমার্থক শব্দ যেন আরটিভি। তাই ইতিহাসের বিভীষিকাময় ও বেদনাবিধুর জাতীয় শোকের দিন ১৫ আগস্টকে অনুষ্ঠানের মাধ্যমে যেমন যথাযোগ্য মর্যাদায় পালন করে, তেমনি শামিল হয় সেই শোকে।

গ্লোবাল পার্টনার হিসেবে আরটিভি এই বছর যুক্ত হয় আন্তর্জাতিকভাবে খ্যাত কয়েকটি গণমাধ্যমের সঙ্গে। অর্জনের পাল্লা ভারি হয় আগস্টে ‘সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন অব দ্য ইয়ার’ পুরস্কার জয়ে। পরের মাসেই আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ‘সিইও অব দ্য ইয়ার’ হিসেবে ‘গ্লোবাল ব্র্যান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ এ ভূষিত হন।

দর্শকদের আরো বেশি বিনোদিত করতে আরটিভি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ও ‘যদি একদিন’ নামের চলচ্চিত্র দুটি প্রযোজনার সঙ্গে যুক্ত হয়।

এমন সব অর্জনের ধারাবাহিকতায় নতুন বছরে দর্শকদের আরো ভালো অনুষ্ঠান উপহার দেবে আরটিভি এমন প্রত্যাশা দর্শক-ভক্তদের।

আরকে/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভির মাধ্যমে সংগীত পরিচালনায় নাম লেখালেন জিকো
প্রেডিক্ট এবং উইন গিফটস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh