• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল বন্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ নভেম্বর ২০১৭, ১২:১১

শীতের শুরুতেই ঘন কুয়াশায় ডাকা পড়ে আছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক। ফলে বুধবার মধ্যরাত থেকে মহাসড়কের বিভিন্ন এলাকায় যান চলাচল স্থবির হয়ে পড়েছে।

বুধবার ভোর থেকে মহাসড়কের বিভিন্ন এলাকায় যান চলাচল বন্ধ হয়ে পড়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

দিনাজপুর থেকে ছেড়ে আসা ট্রাকচালক কামরুল হোসেন জানানা, সেতু পার হওয়ার পরই ঘন কুয়াশার কারণে মহাসড়কের পরিবহন চলাচল বন্ধ হয়ে গেছে। প্রায় চার ঘণ্টা ধরে সেতু পূর্ব পাড়েই বসে আছি। ঘন কুয়াশার কারণেও গাড়ি ধীরে ধীরে চলছে এতে যানজটের পরিমাণও বাড়ছে।

মালেক নামে আরেক চালক জানান, বঙ্গবন্ধু সেতুর উপর ছোট কয়েকটি দুর্ঘটনার কারণে আরো ভোগান্তিতে বেড়েছে। এতে যানবাহনের কিছুটা ক্ষতি হলেও কেউ আহত হয়নি।

কয়েকজন যাত্রীর সঙ্গে কথা বলে জানা যায়, ভোর তিনটার দিকে মির্জাপুর উপজেলার গোড়াইয়ে সেতুর ওপর বালুবোঝাই একটি ট্রাক বিকল হয়ে পড়লে মহাসড়কের একদিক দিয়ে যান চলায় ধীরগতি শুরু হয়। ঘন কুয়াশার কারণে এর প্রায় দেড় ঘণ্টা পর বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল বন্ধ হয়ে যায়। সকাল সাড়ে সাতটার পর এই পথে ধীরগতিতে যান চলাচল শুরু হয়। প্রায় তিন ঘণ্টার এই স্থবিরতায় মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। ফলে ব্যাপক দুর্ভোগ পোহাতে হয় আটকা পড়া যাত্রীদের।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আছাবুর রহমান জানান, বুধবার ভোর থেকেই ঘন কুয়াশার কারণে মহাসড়কে যানচলাচল বন্ধ রয়েছে। ফলে সেতুর দুই পাড়ে পরিবহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। এছাড়া ভোর ৫টা থেকে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ টোল প্লাজায় টোল আদায় বন্ধ রেখেছে। ফলে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শীতে কাঁপছে গাইবান্ধা
৩ ঘণ্টা পর বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির ধীরগতি, ১০ কিমি যানজট
ঘন কুয়াশায় শাহজালালে নামতে না পেরে ৪ ফ্লাইট চট্টগ্রামে
X
Fresh