• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মেডিকেল ভর্তি পরীক্ষা : ৫ নম্বর কাটার সিদ্ধান্ত আপিলে বহাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ অক্টোবর ২০১৭, ১০:৩০

এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর থেকে পাঁচ নম্বর কেটে তালিকা তৈরির সিদ্ধান্ত বহাল রেখেছেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সরকারপক্ষের করা আবেদনের শুনানি শেষে আজ বুধবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ১২ সেপ্টেম্বর সরকারি সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। পরে সরকারপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে এর দুদিন পর হাইকোর্টের সিদ্ধান্ত স্থগিত করে বিষয়টি আপিল বিভাগে শুনানির জন্য পাঠিয়ে দেন চেম্বার আদালত। আজ আপিল বিভাগ শুনানি শেষে সরকারি সিদ্ধান্ত বৈধ করে হাইকোর্টের আদেশ স্থগিত রাখেন।

প্রথম বর্ষে এমবিবিএস কোর্সে ভর্তির আবেদন (২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ) আহ্বান করে গত ২১ আগস্ট পত্রিকায় বিজ্ঞপ্তি দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এই বিজ্ঞপ্তির ৬ নম্বর প্যারায় বলা হয়, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে এমবিবিএস বা বিডিএস ভর্তি পরীক্ষায় পূর্ববর্তী বছরের এইচএসসি উত্তীর্ণ পরীক্ষার্থীদের সর্বমোট নম্বর থেকে ৫ নম্বর কর্তন করে মেধাতালিকা তৈরি করা হবে। এর বৈধতা চ্যালেঞ্জ করে ২৭ আগস্ট রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রম আপিল ট্রাইব্যুনালে আজ স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস
খতনার সময় শিশুর পুুরুষাঙ্গ কেটে ফেলল হাজাম, ঢামেকে ভর্তি
গুচ্ছের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা
বরিশাল মেডিকেলে প্রিজন সেলে আসামির হাতে আসামি খুন
X
Fresh