• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নাড়ির টানে ছুটছে মানুষ, পথে পথে ভোগান্তি

আরটিভি অনলাইন ডেস্ক

  ০১ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪১

পরিবারের সবার সঙ্গে ঈদ করতে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। বৃষ্টি, ভাঙাচোরা সড়ক, অপ্রতুল গণপরিবহন, যানজট ও সড়কে ধীর গতির কারণে পথে পথে ভোগান্তিতে পড়ছে এসব মানুষ।

বৃহস্পতিবার রাত থেকে পাটুরিয়া ফেরি ঘাটে ১০ কিলোমিটারজুড়ে গাড়ির দীর্ঘ লাইনের সৃষ্টি হয়েছে। নাব্যতা সঙ্কটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এছাড়া চাপ বৃদ্ধি পাওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলছে ধীরগতিতে।

গাড়ির প্রচণ্ড চাপে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে গাড়ির লাইন ১০ কিলোমিটার ছাড়িয়ে গেছে। এতে ভোগন্তিতে পড়তে হচ্ছে ঘুরমুখো যাত্রীদের। শুক্রবার ভোর থেকে ক্রমশ বাড়তে থাকে গাড়ির লাইন। যাত্রীবাহী কোচ সারি ১০ কিলোমিটার ছাড়িয়ে গেছে। অপরদিকে ছোট গাড়িরও রয়েছে ৫ কিলোমিটার লাইন।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-সহকারী মহাব্যবস্থাপক (বানিজ্য) জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঈদকে সামনে রেখে নয়টি রো-রো, ছয়টি ইউটিলিটি ও তিনটি কেটাইপ ফেরি চলাচল করছে। তবে শুক্রবার সকালে অতিরিক্ত গাড়ির চাপে এই অবস্থার সৃষ্টি হয়েছে। আশা করি পর্যাপ্ত ফেরি থাকায় দুপুরের মধ্যে গাড়ির চাপ স্বাভাবিক হয়ে যাবে।

এদিকে নাব্যতা সঙ্কটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। এতে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় সহস্রাধিক যানবাহন।

মাওয়া বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াসউদ্দিন পাটুয়ারি জানিয়েছেন, বৃহস্পতিবার মধ্যরাত থেকে পদ্মার পানি প্রায় ২ হাত কমে যাওয়ায় লৌহজং চ্যানেলে রায়পুরা ও শাহ পরান ফেরি আটকে যায়। তবে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করা হয়েছে। ফেরিগুলো উদ্ধারের কাজ চলছে।

এদিকে যাত্রী চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলছে ধীরগতিতে। কখনো কখনো একেবারেই থেমে যাচ্ছে। শুক্রবার সকাল থেকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় যানবাহনের ধীর গতি থাকলেও গাজীপুরের মির্জাপুর উপজেলার গোড়াই ক্যাডেট কলেজ এলাকা থেকে নির্বিঘ্নে যানবাহন চলছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা
X
Fresh