• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সকালের বৃষ্টিতে নাকাল রাজধানীবাসী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ আগস্ট ২০১৭, ১১:৪৮

সকাল থেকে রাজধানী ঢাকায় কখনো গুঁড়ি গুঁড়ি আবার কখনো ভারি বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে নগরবাসীকে। বিশেষ করে স্কুলের ছোট ছোট বাচ্চাদের ভোগান্তি হয়েছে বেশি। সেইসঙ্গে অফিসগামীদেরও পড়তে হয়েছে চরম বিপাকে।

রাজধানী ঢাকাতে এমনিতেই যানজট একটি নিত্যনৈমিত্তিক ব্যাপার। আর বৃষ্টি হলে সেই যানজট চরম আকার ধারণ করে। ফলে অফিসগামী অনেককেই দেখা গেছে বাস থেকে নেমে বৃষ্টিতে ভিজে অফিসের দিকে ছুটতে।

রাজধানীর মৎস্য ভবনের সামনে এমনি এক অফিসগামী রায়হান উল্লার সঙ্গে কথা হয়। তিনি আরটিভি অনলাইনকে জানান, বেসরকারি অফিসে চাকরি করি। সঠিক সময়ে অফিসে পৌঁছতে না পারলে বেতন কাটা যেতে পারে, তার থেকে বড় কথা সঠিক সময়ে অফিসে পৌঁছতে হবে। তাই বাসে বসে না থেকে বৃষ্টির মধ্যেই হেঁটে অফিসের দিকে রওনা দিয়েছি।

সাইফুল নামের এক বাসযাত্রী জানান, যে রাস্তা হেঁটে আসতে ২০ মিনিট সময় লাগে। সেই রাস্তা বাসে আসতে এক ঘণ্টার বেশি সময় লাগছে।

পুরানা পল্টনের একটি নার্সারি স্কুলে বাচ্চাকে নিয়ে যাচ্ছেন শারমীন আক্তার নামের এক নারী। তিনি জানান, সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। ফলে বাচ্চাকে স্কুলে নিয়ে আসতে সমস্যা হচ্ছে। বিজয়নগর থেকে রিকশা করে এলেও বৃষ্টিতে ভিজে গেছি। নিজের কথা ভাবছি না। ছেলেটার জ্বর চলে আসতে পারে।

এদিকে রাজধানী ঢাকায় অল্প বৃষ্টিতেই জলজটের সৃষ্টি হয়। বিশেষ করে শান্তিনগর, মালিবাগ, মৌচাক এলাকায় ফ্লাইওভারের কাজ, ড্রেন সংস্কার করার কারণে এক ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়। সেসঙ্গে রাজধানীর যাত্রী ছাউনিগুলো দখল হয়ে যাওয়ায় বৃষ্টি হলে সেখানেও আশ্রয় নেয়ার কোনো উপায় থাকে না। তাই রাজধানীবাসীর কাছে বৃষ্টির অপর নাম দুর্ভোগ।

জেবি/কে/আরকে/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
এক বিভাগে বৃষ্টির আভাস দিলো আবহাওয়া অফিস
বৃষ্টির জন্য পাবনায় ইসতিসকার নামাজ
চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়
X
Fresh