• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জাবির ৫০ বছর পূর্তিতে লন্ডনে সুবর্ণজয়ন্তী উৎসব পালিত

আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ১৮:০৪
জাবির ৫০ বছর পূর্তিতে লন্ডনে সুবর্ণজয়ন্তী উৎসব পালিত

জমজমাট আয়োজনের মাধ্যমে লন্ডনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫০ বছর পূর্তিতে সুবর্ণজয়ন্তী উৎসব পালিত হয়েছে। গত ২৫ জুন রিজেন্টলেক বেঙ্কুইটিং হলে অনুষ্ঠিত হয় দিনব্যাপী এই মিলনমেলা।

অনুষ্ঠানে আগত অতিথিদের প্রথমেই ফুল দিয়ে বরণ করে নেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্যরা। পরে রেজিস্টার্ড সদস্যদের হাতে আইডি কার্ড ও অন্যান্য উপহার সামগ্রী তুলে দেন। পরে বেলুন উড়ানোর মধ্যদিয়ে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়।

সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক জহির মুহাম্মদ উদ্দিনের সভাপতিত্বে এবং সদস্য সচিব পারভেজ মল্লিকের সঞ্চালনায় শুরু হয় অনুষ্ঠানের আলোচনা ও স্মৃতিচারণ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটের মেয়র লুৎফর রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমেদ।

সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির পক্ষ থেকে বিশেষ সম্মাননা দেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ খিজির, আইঅন টিভির কর্ণধার আতাউল্লাহ ফারুক ও ইফতি আহমেদকে। এ সময় স্পনসরদের হাতে স্মারক তুলে দেন মো. ইকবাল হোসেন, আশরাফুন্নেসা রোজী, সৈয়দ শাহিন আহমেদ, আসমা শাহ, আব্দুর রহমান মিঠু, সিনা আকন্দ, হাবিবে আলম চৌধুরী, ওয়াকারুল আমিন রনি, সিকান্দার আলী সিকো, আনিসুর রহমান, ড. আসমা পারভিন মুক্তা, চৌধুরী নিয়াজ মাহমুদ লিঙ্কন।

সাংস্কৃতিক সম্পাদক মাহবুবা জেবিন এবং ড. সাবের শাহয়ের প্রাণবন্ত উপস্থাপনায় শুরু হয় জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রথমেই আলিম আল রাজী তার মিষ্টি গানের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন। এরপর লন্ডনের ক্ষুদে সেনসেশন আরওয়া রশিদ দেশের গান এবং লালনের গান গেয়ে অতিথিদের মন জয় করেন। এ ছাড়া এনি জামান, মাহবুবা জেবিন, রুমানা তুলি এবং জাকিয়া তাসনিমর দলীয় নৃত্য ছিল অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ। সবশেষে মঞ্চে আসেন লন্ডনের জেমস খ্যাত রাজ হাসান। সম্মিলিত কণ্ঠে ‘চল বদলে যাই’ পরিবেশনার মাধ্যমে শেষ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উপদেষ্টা মো. শহীদুল ইসলামের পরিচালনায় শুরু হয় মিউজিক্যাল পিলো পাসিং। টানটান উত্তেজনার মধ্যদিয়ে প্রায় অর্ধশত অংশগ্রহণকারীর তুমুল প্রতিযোগিতার মাধ্যমে টানা দ্বিতীয়বারের মতো অপরাজিত চ্যাম্পিয়ন হন মুন্নি রহমান। অংশগ্রহণকারী সেরা পাঁচজনকে পুরস্কৃত করা হয়। পরে রেফেল ড্র এর মাধ্যমে ১০ বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়ার মাধ্যমে শেষ হয় দিনব্যাপী এই অনুষ্ঠান।

উৎসবে অংশগ্রহণ করেন মো. সিদ্দিক, ড. মাধু আচার্য, কামাল মুস্তাফা, একেএম রাকিবুদ্দিন শাহিন, রুবিনা আক্তার রেখা, মো. নজরুল ইসলাম, নাসিমা সুলতানা চৌধুরী, হুমায়ুন কবির, মো. আসাদ উল্লাহ, ইন্দ্রজিত সাহা, সুফিয়া কমর বেবি, মো. নুর হাসান মামুন টুটুল, আশরাফুল আলম, মো. নিয়াজ উদ্দিন বাবু, মতিয়ার রহমান, মো. আখতার আজাদ পাপ্পু, ড. শাকিল আহমেদ, হাফিজা আক্তার, মনির মোহাম্মদ জামান, সাঈদ উদ্দিন আহমেদ, মুকিত শামস জয়, মো. আলমগীর হোসেন বিদ্যুৎ, ড. নজরুল ইসলাম বিদ্যুৎ, ফারহানা ইয়াসমিন চমন, মোরশেদ ঠাকুর, হোসনে তৌহিদ পাভেল, কামরুল হাসান মঞ্জু, মো. শফিউল আজম সুমন, সৈয়দ ইফতেখার ইফতি, মুসফিকুর রহমান ভূঁইয়া জেম, আহমেদ হাসান, কাজী মহিবুল ইসলাম লিমন, আজিজুল করীম লিপু, সাবিহা সুলতানা, সোনিয়া করীম, ড. মিজানুর রহমান জামী, বুলবুল আহমেদ, সজীব ভূঁইয়া, মাহবুবা আক্তার দীপা, নাজমুস সাকিব, মো. শফিকুজ্জামান চৌধুরী জাভেদ, মো. রায়হানুর রহমান, রানা নাজিমুদ্দিন, আহসানুল চৌধুরী নাহিয়ান, আলী মোহাম্মদ, মো. সাইদ হোসেন তুষার, তানজিম মাহবুব, মো. হাসান অয়ন প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে তোমার শাড়ি দিয়ে পাঞ্জাবি বানিয়ে পরেছি মা : শুভ
৫ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
ছেলেদের ঈদ ফ্যাশনে পাঞ্জাবি
জাবিতে ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার
X
Fresh