• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইতালিতে পদ্মা সেতু উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্ত উদযাপন

আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২২, ২১:৫৯
ইতালিতে পদ্মা সেতু উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্ত উদযাপন

পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে ইতালির রোম শহরে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উৎসবমুখর ও আনন্দঘন ওই অনুষ্ঠানে ইতালিতে বসবাসরত প্রবাসী বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, মিডিয়াকর্মীসহ দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

শনিবার (২৫ জুন) ভোর পৌনে ৬টায় ইতালির রোম শহরে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত হওয়ায় তাদের ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রদূত বলেন, পদ্মা সেতু বাংলাদেশের গর্ব, আত্মনির্ভরশীলতা ও আত্মমর্যাদার প্রতীক।

সরকার ও জনগণের একনিষ্ঠ প্রচেষ্টার ফলে এই সেতু নির্মাণের মাধ্যমে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ হয়েছে। বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি এই সেতু দেশের ও সামগ্রিকভাবে আঞ্চলিক বাণিজ্য ও যোগাযোগ ব্যবস্থার প্রসারে যুগান্তকারী ভূমিকা রাখবে।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিশেষ শ্রদ্ধা নিবেদন করে মো. শামীম আহসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতা ও যুগোপযোগী পদক্ষেপের ফলেই সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রমত্তা পদ্মার বুকে এই সেতু নির্মাণ সম্ভব হয়েছে। অসংখ্য প্রতিকূলতা ও চক্রান্ত পরাভূত করে বাঙালির স্বপ্ন পূরণের দিনে এ সেতু নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন।

অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয় এবং পদ্মা সেতুর ওপর নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এ সময় উপস্থিত সকলে পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার উপভোগ করেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
আজ থেকে ইতালির ওয়ার্ক পারমিট ভিসার অ্যাপয়েন্টমেন্ট শুরু
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
ছুটির ৫ দিনে পদ্মা সেতুতে যত টাকার টোল আদায়
X
Fresh