• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রবাসে বসেই দেশের প্রপার্টি ম্যানেজমেন্ট

আরটিভি অনলাইন ডেস্ক

  ২০ জুন ২০২২, ০০:০৮
প্রবাসে বসেই দেশের প্রপার্টি ম্যানেজমেন্ট
রায়হান জামান। ছবি- সংগৃহীত

এখন থেকে আপনি চাইলেই প্রবাসে বসেই দেশের প্রপার্টি ম্যানেজমেন্ট করতে পারবেন। আর এই সুযোগটি তৈরি করে দিয়েছেন ব্যবসায়ী, পৃষ্ঠপোষক ও উদ্যোক্তা রায়হান জামান। তিনি ম্যানেজিওলজি হোল্ডিংস নামের প্রতিষ্ঠানটির মাধ্যমে আমেরিকায় বসবাসরত বাংলাদেশীদের দেশে তাদের প্রপার্টি ম্যানেজের সেবাটি দিবেন।

রায়হান জামান জানান, ম্যানেজিওলজি আমেরিকার এবং বাংলাদেশে রেজিস্ট্রিকৃত একটি প্রতিষ্ঠান। ক্রেতা-বিক্রেতা বাড়ি ও এপার্টমেন্টের মালিকদের পক্ষে ম্যানেজিওলজি হোল্ডিংস যা যা করে সবই করার অনুমোদন রয়েছে এই প্রতিষ্ঠানের। টাকা-পয়সা লেনদেনও আমরা বাংলাদেশ ও আমেরিকার আইনের আওতাই করি। যারা আমেরিকায় থাকেন, দেশে তাদের বাড়ি বা এপার্টমেন্টের ভাড়া আদায় করা কিংবা ক্রয়-বিক্রয় খুব সহজ কাজ নয়। এটা শুধু‍ সময়সাপেক্ষ তাই নয়, ব্যয়বহুলও। সেই সাথে রয়েছে হয়রানি।

তিনি বলেন, আমাদের ওপর কাস্টমারদের যে আস্হা তা আমর তৈরি করেছি গত ১৭ বছরে উৎসব ডটকমের মাধ্যমে। বিশ্বজুড়ে উৎসবের রয়েছে লক্ষাধিক সাটিসফাইড কাস্টমার। ম্যানেজিওলজি হোল্ডিংস উৎসব গ্রুপের নতুন প্রতিষ্ঠান। এই প্রতাষ্ঠানটি আমেরিকার আইন অনুযায়ী নিবন্ধিত হওয়ায় আমরা এদেশের সরকারের কাছে দায়বদ্ধ।

ডিজিটাল এই যুগে আমাদের কাস্টমাররা কম্প্যুটারে নিজস্ব পাসকোড ব্যবহার করে তাদের একাউন্টে লগইন করে তাদের লেনদেনসহ রক্ষণাবেক্ষন এবং অন্যান্য যাবতীয় তথ্য পাবেন, যোগ করেন তিনি।

যেসব কাজ করে প্রতিষ্ঠানটি-

  • এপার্টমেন্ট সম্পূর্ণভাবে ভাড়ার উপযোগী করে তৈরি করা, পেইন্টিংএর কাজ, বৈদ্যুতিক, গ্যাস ও বাথরুমের পানি ও সুয়ারেজ সংযোগ পরীক্ষা করে মেরামত করা।
  • এপার্টমেন্টে অনুযায়ী যোগ্য ও উপযুক্ত ভাড়াটিয়া বাছাই করা। ভাড়া নেয়ার আগে ভাড়াটিয়াকে এপার্টমেন্ট দেখানো।
  • ভাড়ার চুক্তিপত্র (লিজ) তৈরি করে ভাড়াটিয়াকে দিয়ে স্বাক্ষর করিয়ে তা সংরক্ষণ করা।
  • প্রতি মাসের ভাড়া আদায় এবং এপার্টমেন্ট মালিকের দেয়া একাউন্টে জমা দেওয়া।
  • প্রয়োজন অনুযায়ী মালিক চাইলে এপার্টমেন্ট রক্ষণাবেক্ষণ করা। মালিকের প্রতিনিধি হিসাবে এপার্টমেন্টের সব ধরনের বিল ও ট্যাক্স সময়মত সংশ্লিষ্ট দপ্তরে পরিশোধ করা।
  • ভাড়া সম্পর্কিত লেনদেনের হিসাবে স্বচ্ছতা রক্ষা করা। প্রবাসীরা ঘরে বসে ওয়েবসাইটে লেনদেন বা অন্য সব কিছু সম্পর্কে ওয়াকিবহাল থাকতে পারবেন।
  • এছাড়াও যারা প্রবাসে বসে বাংলাদেশে ফ্লাট কিনতে চান তাদেরও এ ব্যাপারে সহযোগিতা দেবে ম্যানেজিং হোল্ডিংস।

ম্যানেজিওলজি হোল্ডিংসের সাথে যোগাযোগ- ১৬৮-২৫এ হিলসাইড এভিনিউ, ২য় তলা, জ্যামাইকা, এনওয়্যাই ১১৪৩২ ফোন: ৯১৭-৪৮৫-২১৭৯ ইমেইল: tanjila@utshob.com

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১১ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
ব্রাজিলে বাণিজ্য মানে দক্ষিণ আমেরিকার বাজারে ঢোকার সুযোগ
আরটিভিতে আজ যা দেখবেন
শিক্ষাসফরে আমেরিকা যাওয়ার সুযোগ, পাওয়া যাবে সাড়ে ৫ লাখ টাকা
X
Fresh