• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইউনিভার্সিটি অব সাউথ অ্যালাব্যামার ফ্যাকাল্টি সিনেটের প্রেসিডেন্ট প্রথম বাংলাদেশি 

আরটিভি নিউজ

  ১৬ মে ২০২২, ১৫:৫৬
ড. দেলোয়ার হোসেন আরিফ

যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অফ সাউথ অ্যালাব্যামার ফ্যাকাল্টি সিনেটের প্রেসিডেন্ট পদে প্রথম বাংলাদেশি হিসাবে নির্বাচিত হয়েছেন ড. দেলোয়ার হোসেন আরিফ। ভিনদেশি এবং অশ্বেতাঙ্গ শিক্ষকদের মধ্যে তিনিই প্রথম এ পদে নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন। বিশ্ববিদ্যালয়ের পরিচালনায় অংশিদারিত্ব শাসনের আলোকে ফ্যাকাল্টি সিনেট শিক্ষকদের দাবি দাওয়া এবং সুযোগ সুবিধা সংক্রান্ত নানা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাথে কাজ করে।

ড. দেলোয়ার এ বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ বিভাগের ডিজিটাল সাংবাদিকতার একজন সহযোগী অধ্যাপক। একই সাথে তিনি সাংবাদিকতার প্রোগ্রাম কোঅরডিনেটোর হিসাবে কাজ করছেন। এই বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে তিনিই প্রথম কোন অশ্বেতাঙ্গ ফ্যাকাল্টি সিনেট প্রেসিডেন্ট।

ব্রাহ্মণবাড়িয়ার কালিকচ্ছে জন্মগ্রহণকারী ড. দেলোয়ারের পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলিম বাদশা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করে তিনি বাংলাদেশ সংবাদ সংস্থা এবং রয়টার্সে কাজ করেন। ২০০৮ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর আগে ড. দেলোয়ার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান হিসাবে কাজ করেছেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একুশের ভোরে চিরবিদায় নিলেন কবি শামছুদ্দিনের ছেলে
X
Fresh