Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

রাজধানীতে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা

রাজধানীতে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা

অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য প্যাক এশিয়া বাংলাদেশের উদ্যোগে রাজধানীর পান্থপথে এক শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী শনিবার (২১ মে) থেকে মঙ্গলবার (২৪ মে) পর্যন্ত প্যাক এশিয়া বাংলাদেশ অফিস কে কে ভবন (বাসা ৬৯/কে) পান্থপথে এ মেলা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত চলা এ মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। মেলায় শিক্ষার্থীদের জন্য থাকবে ২৫ থেকে ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপের সুযোগ।

মেলায় অস্ট্রেলিয়ার বিখ্যাত ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনীত শিক্ষার্থীদের স্কলারশিপসহ যোগ্যতা মূল্যায়ন করবেন। মেলায় শনিবার (২১ মে) এডিথ কোয়ান বিশ্ববিদ্যালয়, লাট্রোব বিশ্ববিদ্যালয়, ন্যাভিটাস (১৩টি বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্ত কলেজসমূহ), নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়, সাউদার্ন ক্রস বিশ্ববিদ্যালয় ও ইউএসকিউ সিডনি এবং সি আই এম।

রবিবার (২২ মে) ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি (ইউটিএস), ম্যাকুয়্যারি বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। সোমবার (২৩ মে) আর এম আইটি বিশ্ববিদ্যালয়, জেমস্ কুক বিশ্ববিদ্যালয়, ব্লু মাউন্টেইনস ইন্সটিটিউট। মঙ্গলবার (২৪ মে) ইউনিভার্সিটি অব নিউ সাউথওয়েলস্, মোনাস বিশ্ববিদ্যালয়, ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়, কার্টিন বিশ্ববিদ্যালয়, ইউটিএস কলেজ সরাসরি অংশগ্রহণ করবে।

উপযুক্ত বিশ্ববিদ্যালয়সমূহ ব্যতীত অন্যান্য যেকোনো বিশ্ববিদ্যালয় সম্পর্কে তথ্য দেওয়ার জন্য মেলায় আরো উপস্থিত থাকবেন প্যাক এশিয়ার কর্ণধার পুস্পিন্দর সিং ভাটিয়া ও মহা ব্যবস্থাপক রঞ্জন ভট্টাচার্য।

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশের প্রধান কনসালটেন্ট প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষা ব্যবস্থার সব তথ্য যেমন- বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, স্কলারশিপ সুবিধা, খণ্ডকালীন ও পূর্ণকালীন কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্পন্সরশীপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য বিষয় তুলে ধরা হবে। মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য এই লিঙ্কে গিয়ে প্রাক-নিবন্ধন করতে হবে। মেলার দিন স্পট অ্যাপ্লিকেশন করলে আবেদন ফি ছাড়ের সুযোগ রয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের সকল সার্টিফিকেট সঙ্গে আনতে হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS