• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়া হাইকোর্টে প্রথম বাংলাদেশি আইনজীবী ইসফাক আলী

আরটিভি নিউজ

  ২০ এপ্রিল ২০২২, ১২:৫৩

মালয়েশিয়া হাইকোর্টে প্রথম বাংলাদেশি আইনজীবী হিসেবে নিযুক্ত হয়েছেন ব্যারিস্টার মোহাম্মদ সেলিম ইসফাক আলী।

নতুন নিযুক্ত হওয়া আইনজীবী হিসেবে মালয়েশিয়া হাইকোর্টে শপথ নেন তিনি। তার বাড়ি ঢাকা জেলার অর্ন্তরগত নবাবগঞ্জ থানার কাহুর গ্রামে। তিনি গ্রিন হ্যারাল্ড থেকে ও লেভেলি এবং মাস্টার মাইন্ড থেকে এ লেভেল সম্পন্ন করে ইংল্যান্ডে চলে যান ২০০৯ সালে।

ইসফাক আলী ২০১৩ সালে নর্থাম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক LLB (Hons) ও ২০১৪ সালে সোসাইটি অব লিংকন’স ইন থেকে বার এট ল’ (ইংল্যান্ড এবং ওয়েলস) ডিগ্রি লাভ করেন। পরে ২০১৫ সালে নর্থাম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে Masters of Law (International Trade Law) সম্পন্ন করেন।

এদিকে সেলিম ইসফাক আলী আইনজীবী হিসেবে নিযুক্ত হওয়া উপলক্ষে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে বাংলাদেশি নিযুক্ত মালয়েশিয়ান হাই কমিশনারের প্রতিনিধি জনাব জি এম রাসেল রানা (কাউন্সিলর) উপস্থিত থেকে তাকে অভিনন্দন জানান।

ব্যারিস্টার মোহাম্মদ সেলিম ইসফাক আলী, খোরশেদ আলী মোল্লা, সাবেক পরিচালক এফবিসিসিআই ও সাবেক ঢাকা চেম্বারের সহসভাপতি ও আলেয়া বেগমের একমাত্র সন্তান। তার স্ত্রী ব্যারিস্টার সুফায়রা জাফর মালয়েশিয়ার নাগরিক এবং মালয়েশিয়া হাইকোর্টে নিয়মিত প্র্যাকটিস করছেন। স্বামী-স্ত্রী দুজনেই মালয়েশিয়ার বিখ্যাত ল’ ফার্ম স্মৃতিনূর অ্যান্ড পার্টনারের অংশিদার।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস গড়লেন বাঁধন
আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন ৩ বিচারপতি
রোহিঙ্গাদের ভোটার তালিকা চান হাইকোর্ট
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
X
Fresh