• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নাহিদ হাসান এখন ‘ম্যাজিক স্যার’

আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২২, ১৬:৫৭
নাহিদ হাসান এখন ‘ম্যাজিক স্যার’
ছবি : সংগৃহীত

গৎবাঁধা লেখার বাইরে নতুনত্বের আমেজ এনে দেওয়ার কারণে একাডেমিক ও ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের মাঝে নাহিদ হাসান মুন্না এখন বেশ পরিচিত। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশনস সাইন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেন তিনি। বর্তমানে প্রকাশক ও লেখক হিসেবে সুপরিচিত। সেইসঙ্গে একজন কনটেন্ট ক্রিয়েটর হিসেবেও পরিচিত।

এইচএসসি শিক্ষার্থীদের জন্য তার লেখা ‘বাংলা এ প্লাস’ বইটি এখন রকমারিতে বেস্ট সেলার। তাছাড়া বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য তার লেখা ICT Magic, GK Magic, বাংলা ম্যাজিক, English Magic এবং Written Magic বিশ্ববিদ্যালয় ভর্তিইচ্ছুক শিক্ষার্থীদের কাছে খুবই পছন্দনীয় বই।

এদিক দিয়ে ইউটিউব চ্যানেল ‘Nahid24’ এর পদযাত্রার গল্পটা কলেজে থাকাকালীন ইউটিউবে শিক্ষামূলক সৃজনশীল কর্মের জন্য। এই চ্যানেল দিয়ে তিনি এইচএসসি এবং ভর্তিইচ্ছুক শিক্ষার্থীদের কাছে ‘ম্যাজিক স্যার’ নামে পরিচিত হয়ে ওঠেন। বর্তমানে তার ইউটিউব চ্যানেলটি শিক্ষামূলক অনলাইন প্লাটফর্মের সেরা তালিকায় রয়েছে।
চ্যানেলটি ইতোমধ্যে ২ লাখ সাবসক্রাইবার অতিক্রম করেছে এবং প্রতিদিন এই সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

নাহিদ হাসান মুন্না জানান, ‘আপনি যখন জীবনে ভালো কিছু করতে যাবেন, তখন অন্যরা আপনাকে পেছনে ধরে টেনে নিচে নামানোর চেষ্টা করবে। তুমুল সমালোচনা করবে যাতে আপনি সরে আসেন। কারণ, তারা কখনোই চায় না আপনি জীবনে সফল হন।

তাই জীবনে সফল হতে হলে অন্যের সমালোচনায় নিজের কর্ম স্পৃহা হারানো যাবে না।সমালোচনাকে শক্তিতে পরিণত করে, জীবনে ভালো কিছু অর্জন করে তার জবাব দিতে হবে। সেই প্রেরণা নিয়েই আমি এগিয়েছি এবং আজকের এই অবস্থান। নিজেকে যোগ্য হিসেবে প্রমাণ করুন। সমালোচনাকারীকে আপনার প্রশংসা করতে বাধ্য করুন।’

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে যা লিখলেন প্রধানমন্ত্রী
দুপুরের মধ্যে যেসব জায়গায় ঝড় বইতে পারে
সকাল ৯টার মধ্যে যেসব জায়গায় ঝড় বইতে পারে
এবার জেলখানার অভিজ্ঞতা নিয়ে বই লিখছেন পরীমণি
X
Fresh