• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বইমেলায় পপি থাপার ‘সংবাদপত্রে বঙ্গবন্ধুর জন্মদিন (১৯৭২-৭৫)’

আরটিভি নিউজ

  ১৬ মার্চ ২০২২, ১৬:০০
ছবি : সংগৃহীত

অমর একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর গবেষক পপি দেবী থাপার সংকলন গ্রন্থ ‘সংবাদপত্রে বঙ্গবন্ধুর জন্মদিন’। ১৯৭২-৭৫ সালে বঙ্গবন্ধু জন্মদিনকে কেন্দ্র করে সংবাদপত্রে প্রকাশিত নানান আয়োজনের প্রতিফলন রয়েছে এই বইটিতে।

পপি থাপা বলেন, গ্রন্থটি মূলত স্বাধীন বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবদ্দশায় উদযাপিত জন্মদিনকে কেন্দ্র করে সংবাদপত্রে প্রকাশিত নানা আয়োজনের প্রতিফলন। জাতি এদিন আনন্দ-উচ্ছ্বাস নিয়ে বঙ্গবন্ধুর প্রতি নিবেদন করেছে তার শ্রদ্ধার্ঘ্য। সে চিত্র যেমন রয়েছে, তেমনি সমকালীন দেশি-বিদেশি মনীষীদের বিশ্লেষণে উঠে আসা বহুমাত্রিক বঙ্গবন্ধুকেও পাঠক খুঁজে পাবেন এ গ্রন্থে।

তিনি বলেন, বইটিতে রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত সাহিত্যকর্ম, বিজ্ঞাপন ও জন্মদিনে প্রকাশিত তার কিছু দুর্লভ আলোকচিত্র। বঙ্গবন্ধুকে জানতে ও বুঝতে আগ্রহী পাঠকের তৃষ্ণা মেটাবে ‘সংবাদপত্রে বঙ্গবন্ধুর জন্মদিন’ গ্রন্থটি।

সংকলন গ্রন্থটি মঙ্গলবার ৮ মার্চ অমর একুশে বইমেলায় আসে। বইটির প্রচ্ছদ করেছেন সোহেল আশরাফ খান। ৪০০ টাকা মূল্যের বইটি পাওয়া যাচ্ছে বইমেলার ৬৫৭ ও ৬৫৮ নম্বর প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) স্টলে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
উৎসব মুখর পরিবেশে মিলানে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইফতার মাহফিলে সংঘর্ষ, আহত ৪
বঙ্গবন্ধুর প্রতিকৃ‌তিতে আইরিশ মন্ত্রীর শ্রদ্ধা
X
Fresh