• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টিকা না নেওয়া শিক্ষার্থীদের বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২২, ১২:৪৮
টিকা না নেয়া শিক্ষার্থীদের নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
ছবি: আরটিভি

দেশে কয়েক দিন ধরে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এমন অবস্থায় শিক্ষপ্রতিষ্ঠান নিয়ে বেশ কিছু সিদ্ধান্ত জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (১০ জানুয়ারি) সকালে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না। সব শিক্ষার্থীদের টিকা আওতায় আনতে কাজ করছে সরকার। আগামী ৩১ জানুয়ারির মধ্যে সবাইকে প্রথম ডোজ দেওয়া সম্পন্ন হবে।

তিনি বলেন, যেসব শিক্ষার্থীরা এখনও টিকা নেয়নি, তাদের আপাতত ঘরে বসে অনলাইনে ক্লাস করতে হবে। এ ছাড়া কিছু শিক্ষার্থী থাকতে পারে, যাদের ঝুঁকি বেশি, তাদের প্রতি অনুরোধ তারাও অনলাইনে ক্লাস করবেন।

ডা. দীপু মনি বলেন, যেভাবে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চলছিল, সেভাবেই চলবে। ১২ জানুয়ারির মধ্যে যারা এক ডোজ টিকা দেবে তারা ক্লাসে আসবে, বাকিরা অনলাইনে ক্লাস করবে আর অ্যাসাইনমেন্ট জমা দেবে। সবার অন্তত এক ডোজ টিকা নেওয়া হলে তারপর থেকে তারা সশরীরে ক্লাস করতে পারবে।

তিনি বলেন, যখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছিলাম তার থেকে আমরা এখন ভালো অবস্থায় আছি। তখন কোনো টিকা ছিল না, এখন প্রায় সবাই টিকার আওতায় চলে এসেছে। এখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে না। স্বাস্থ্যবিধি মানার বিষয়টি জোরদার করা হবে। সীমিত পরিসরেই শিক্ষাপ্রতিষ্ঠান চলবে।

আরএ/টিআই

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাধ্যমিকে শিক্ষার্থী কমেছে, বেড়েছে মাদরাসায়
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
ফরিদপুরে স্কুলশিক্ষার্থী অন্তর হত্যায় ৩ জনের ফাঁসি
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
X
Fresh