Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮

মালয়েশিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২১, ১৭:৪৭
আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১৭:৫১
discover

মালয়েশিয়ায় আটক বাংলাদেশিদের সঙ্গে হাইকমিশনারের সাক্ষাত 

মালয়েশিয়ায় আটক বাংলাদেশিদের সঙ্গে হাইকমিশনারের সাক্ষাত 
মালয়েশিয়ায় আটক বাংলাদেশিদের সঙ্গে হাইকমিশনারের সাক্ষাত, ছবি : প্রতিনিধি

মালয়েশিয়ার তেরেঙ্গানু প্রদেশে অবস্থিত আজিল ইমিগ্রেশন ক্যাম্পে থাকা বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার। রোববার (২৮ নভেম্বর) আটক বাংলাদেশিদের খোঁজখবর নিতে ক্যাম্প সফর করেন তিনি।

এ সময় হাইকমিশনারের সঙ্গে ছিলেন শ্রম কাউন্সিলর-২ মো. হেদায়েতুল ইসলাম মন্ডল এবং কমার্শিয়াল কাউন্সিলর মো. রাজিবুল আহসান।

হাইকমিশনার ক্যাম্পে থাকা বাংলাদেশিদের সঙ্গে কথা বলেন, খাবার দেন ও ক্যাম্প কমান্ডারের সাথে বৈঠক করেন। তিনি বাংলাদেশিদের দ্রুত দেশে ফেরত পাঠানো ও আইনি প্রক্রিয়ায় সম্ভব হলে তাদেরকে মালয়েশিয়াতে পুনরায় কাজে নিযুক্তির জন্য অনুরোধ জানান। বাংলাদেশিদের দেখভাল করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

ক্যাম্প কমান্ডার বন্দিদের বিষয়ে ক্যাম্পের উদ্যোগ ও কার্যক্রম তুলে ধরে আশ্বস্ত করেন। আদালতের রায়ের আদেশ অনুযায়ী তাদেরকে দ্রুত দেশে ফেরত পাঠানো এবং কাজে নিযুক্ত করার ক্ষেত্রে সম্ভাব্য আইনি প্রক্রিয়ায় সহযোগিতা করার আশ্বাস দেন।

উল্লেখ্য, ৪৮ জন অপেক্ষমান বাংলাদেশিদের মধ্যে ২৩ জন আগামী ৩ ডিসেম্বর দেশে ফেরত যাবেন। অন্যান্যদের দেশে ফেরত পাঠানোর বিষয়টি প্রক্রিয়াধীন আছে। অনেকের পাসপোর্ট না থাকায় প্রক্রিয়া সম্পন্ন করতে সময় লাগছে।

পি/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS