• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হেফাজতের মামলায় জামিন পেলেন রাব্বী, ফাঁসি চেয়ে মিছিল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মে ২০১৭, ১৩:০৩

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে হেফাজতে ইসলামের করা মামলায় রাফিউর রাব্বীকে জামিন দিয়েছেন আদালত। তবে রাব্বীর ফাঁসি চেয়ে আদালত চত্বরে হেফাজত ও আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল করেছে।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শুনানি শেষে ৫ হাজার টাকা বন্ডে ৪ জুন পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

রফিউর রাব্বীর আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, রফিউর রাব্বী ধর্ম বিরোধী কোনো বক্তব্য দেননি। ধর্মীয় অনুভূতিতে আঘাত করেননি।

রফিউর রাব্বি বলেন, শামীম ওসমানের নির্দেশে হেফাজত ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগে মামলা দিয়েছে। ত্বকী হত্যার বিচার চাওয়া থেকে বিরত রাখতেই এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।
আদালতপাড়ায় হেফাজত ও আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে শ্লোগান দিয়েছে। এতে প্রশাসনের অবস্থানটি স্পষ্ট হয়েছে।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুলতানুল আরেফিন বলেন, বাদী ধর্মীয় অবমাননার অভিযোগে মামলার আবেদন করেছেন। তবে পুলিশ তদন্ত করে আদালতে অভিযোগ দাখিল করেছে। আদালত শুনানি শেষে আসামি রাব্বির জামিন মঞ্জুর করেছে।

গেলো ৫ মে রফিউর রাব্বীকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে তদন্তকারী সংস্থা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর রাব্বিকে আদালতে হাজির হতে সমন দেয়া হয়।
গেলো ১৯ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের আমীর মাওলানা ফেরদাউসুর রহমান বাদী হয়ে রফিউর রাব্বির বিরুদ্ধে আদালতে একটি মামলা করেন।
ওই মামলা আদালত গ্রহণ করে ৭ মের মধ্যে প্রতিবেদন জমা দিতে ডিবিকে নির্দেশ দেন আদালত।
এরপর ৫ মে আদালতে প্রতিবেদন দাখিল করে ডিবি। প্রতিবেদনে রাব্বির বক্তব্যের সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়।
মামলায় অভিযোগ করা হয়েছে, শ্রুতি সাংস্কৃতিক একাডেমির ২৫ বছর পূর্তি উপলক্ষে গেলো ৭ এপ্রিল নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় শহীদ মিনারে এক অনুষ্ঠানে রাব্বি ইসলাম ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে বক্তব্য রাখেন।

সেখানে তিনি বলেন, যদি বাংলার মানুষ জানতো সংবিধান বিসমিল্লাহির রহমানির রাহিম দিয়ে শুরু হবে, দেশ হবে সাম্প্রদায়িকতার দেশ, তবে ৩০ লাখ শহীদদের কেউ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতেন না।

এমকে/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh