Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

দেশের নবীন প্রকৌশলীদের স্বপ্নদ্রষ্টা হাসান মাহমুদ এবার বিশ্বমঞ্চে

দেশের নবীন প্রকৌশলীদের স্বপ্নদ্রষ্টা হাসান মাহমুদ এবার বিশ্বমঞ্চে

তরুণদের দক্ষতা উন্নয়নে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ-প্রতিষ্ঠাতা প্রকৌশলী হাসান মাহমুদ ‘গ্লোবাল লিডারশীপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন।

শনিবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে আয়োজিত অনুষ্ঠানে "গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড" তুলে দেন নেপালের উপরাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুঁন।

প্রকৌশলী হাসান মাহমুদ স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ-প্রতিষ্ঠাতা। স্কুল অব ইঞ্জিনিয়ার্স ২০১৮ সাল থেকে দেশের প্রায় ৫ লক্ষাধিক তরুণ প্রকৌশলীদের দক্ষতা উন্নয়নে কাজ করে চলছে। দেশের ৬৪ জেলার বিশ্ববিদ্যালয় ও কলেজে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে স্কুল অব ইঞ্জিনিয়ার্সের পায় শতাধিক টিম।

পুরস্কার পাওয়ার পর তিনি জানিয়েছেন, ভবিষ্যতে নিজেকে দেশ, জাতি ও তরুণদের কল্যাণে কাজ করে যেতে চান এবং উক্ত অ্যাওয়ার্ড দেশের সকল স্বেচ্ছাসেবকদের উৎসর্গ করেন।

‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট’ বিশ্বের বিভিন্ন দেশের তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করলেও বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে। তারা মূলত তরুণ উদ্যোক্তাদের উন্নয়ন, গণতন্ত্র শক্তিশালী করা, নতুন সুযোগ তৈরি করা ও একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক তৈরি করা নিয়ে কাজ করে।

এমএইস/এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS