Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

পর্যটন ব্যবসায়ীদের জন্য আসছে ‘ট্রাভনেট টেক’ 

পর্যটন ব্যবসায়ীদের জন্য আসছে ‘ট্রাভনেট টেক’ 
পর্যটন ব্যবসায়ীদের জন্য আসছে ‘ট্রাভনেট টেক’ 

পর্যটন ব্যবসায়ীদের কথা মাথায় রেখে যাত্রা শুরু করতে যাচ্ছে ট্রাভেল ম্যানেজমেন্ট সফটওয়্যার ‘ট্রাভনেট টেক’। আগামী বছরের শুরুর দিকে সফটওয়্যারটি আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হচ্ছে। নতুন এই সিস্টেমের মাধ্যমে পর্যটন ব্যবসায়ীরা সহজেই তৈরি করতে পারবেন তাদের ট্রাভেল পোর্টাল।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জনানো হয়, এ সফটওয়্যারের মাধ্যমে যেকোনো পর্যটন ব্যবসায়ী তাদের ব্যবসাকে আরও গতিশীল করতে পারবেন। সহজেই এতে তৈরি করা যাবে নিজস্ব পোর্টাল। এতে যুক্ত করা হয়েছে শক্তিশালী সার্চ ইঞ্জিন ও অফিস ম্যানেজমেন্ট সিস্টেম। ফলে এক ক্লিকেই এয়ার টিকেট থেকে শুরু করে হোটেল বুকিং কিংবা সব ধরনের ট্রাভেল বিষয়ক সেবার সহজ মাধ্যম হবে এটি।

এ প্রসঙ্গে ট্রাভনেট টেকের হেড অব আইটি মো. জিয়াউল হক বলেন, ‘এই সফটওয়্যারটি ভ্রমণ বিষয়ক ব্যবসায়ীদের জন্য এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে তারা সহজেই ব্যবসার যাবতীয় কাজ পরিচালনা করতে পারেন। পাশাপাশি এতে এমন সব ফিচার যুক্ত করা হয়েছে, যাতে ব্যবসায়ীরা গ্রাহকদের আরও উন্নত ও আধুনিক সেবা দিতে পারেন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আমরা এটিকে আরও উন্নত করার প্রচেষ্টাও চালিয়ে যাব।

লন্ডনভিত্তিক ট্রাভেল এজেন্সি এনসিএল ট্যুরস-এর একটি সহযোগী প্রতিষ্ঠান ব্রিটিশ বাংলা ট্রাভেলের তত্ত্বাবধানে বাংলাদেশে ‘ট্রাভনেট টেক’যাত্রা শুরু করতে যাচ্ছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS