Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
discover

হুমায়ূনের জন্মদিনে নরসিংদীর আকাশে উড়ল একশ ফানুস

হুমায়ূনের জন্মদিনে নরসিংদীর আকাশে উড়ল একশ ফানুস
হুমায়ূনের জন্মদিনে নরসিংদীতে উড়ল ফানুস, ছবি : প্রতিনিধি

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৩তম জন্মদিন উপলক্ষে নরসিংদীতে একযোগে একশ ফানুস উড়িয়েছে তার ভক্তরা। হিমু পরিবহন নামে সংগঠনের উদ্যোগে শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় নরসিংদী রেলওয়ে স্টেশন সংলগ্ন পৌর মাঠে এই ফানুস উৎসবের আয়োজন করা হয়।

এর আগে, হুমায়ূনের জন্মদিনে শনিবার দুপুরে প্রায় অর্ধশতাধিক পথশিশুদের খাবার বিতরণ, বিকেলে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে টিম হিমু পরিবহন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবৃত্তিকার ও সংগঠক প্রলয় জামান, মুক্তধারা নাট্য সম্প্রদায়ের নাট্যকর্মী সুব্রত কুমার, আলোকিত নরসিংদীর প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেল প্রমুখ।

আয়োজকদের সঙ্গে কথা বলে জানা যায়, কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের একদল ভক্তদের নিয়ে ২০১৪ সালে যাত্রা শুরু করে টিম হিমু পরিবহন নরসিংদী। এরপর থেকে ক্যানসার সচেতনতাসহ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কাজ করে আসছে তারা। তারই পরিপ্রেক্ষিতে শনিবার কথাসাহিত্যিকের ৭৩তম জন্মদিনে ক্যানসার সচেতনতায় লিফলেট বিতরণসহ এই ব্যতিক্রমী উদ্যোগ হাতে নেয়। এই অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আবৃত্তিকার ও সংগঠক প্রলয় জামান বলেন, হুমায়ূন ভক্তদের এমন আয়োজন প্রশংসনীয়। হুমায়ূন আহমেদ স্যারের ভক্তদের এইরকম ক্ষুদ্র ক্ষুদ্র ভালো কাজের মাঝে তিনি বেঁচে থাকবেন চিরকাল।

হিমু পরিবহন নরসিংদীর সিনিয়র সদস্য ফেরদৌসি রহমান পুষ্প বলেন, স্যারের ৭৩তম জন্মদিনকে স্মরণীয় রাখতে অসহায় শিশুদের খাবার বিতরণ, কেক কাটা ও সাংস্কৃতিক সন্ধ্যার পাশাপাশি ফানুস উৎসবটাও করি। স্যার ফানুস ওড়াতে পছন্দ করতেন। আমাদেরও অনেক প্রিয় ফানুস। সকলের উপস্থিতিতে এবার চমৎকার একটা অনুষ্ঠান হয়েছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS