• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জঙ্গিদের কোনো ধর্ম নেই: মাওলানা মাসউদ

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া

  ২২ মে ২০১৭, ১৭:৫১

ইসলাম ভালোবাসার জন্য, হানাহানির জন্য নয়। সন্ত্রাসীর কোনো ধর্ম নেই সন্ত্রাসীর পরিচয় মুসলিম হতে পারে না। বললেন ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।

রোববার বিকেলে মালয়েশিয়ার কুয়ালালামপুরে স্থানীয় আওয়ামী লীগ এর উদ্যোগে সভায় তিনি একথা বলেন।

মাওলানা মাসউদ বলেন, বাংলাদেশের জনগণ সন্ত্রাসবাদ-উগ্রবাদকে কখনো গ্রহণ করেনি ভবিষ্যতেও করবে না। পৃথিবীতে একমাত্র দেশ বাংলাদেশ, যে দেশে এক লক্ষ পনের হাজার আলেম (দশ হাজার মহিলা আলেমসহ) এক সঙ্গে জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রজ্ঞার প্রশাংসা করে তিনি বলেন, আমি পৃথিবীর অনেক দেশের নেতার সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছি। তাদের অনেক নেতাকে দেখেছি তবে আমাদের প্রধানমন্ত্রীর মত রাজনৈতিক প্রজ্ঞা কারো নেই।

অনুষ্ঠানে ঢাকার কাওরান বাজার আম্বর শাহ জামে মসজিদের খতীব মাওলানা মাজহারুল ইসলাম বলেন, আগে অনেকেই বলেছেন কওমী মাদ্রাসাগুলো জঙ্গি প্রজনন ক্ষেত্র। সেটা ভুল। বৃটিশ আমল থকে কওমী মাদরাসার আলেম-ওলামাদের দেশপ্রেম রয়েছে। বর্তমান সরকারের ভুল ভেঙ্গেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমী সনদকে স্বীকৃতি দিয়েছেন।

অনুষ্ঠান শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়। পরে আমন্ত্রীত অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেন মালয়েশিয়া আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh