• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘বিবিসি বন্ধ হয়ে যেতে পারে ১০ বছরের মধ্যে’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ অক্টোবর ২০২১, ২২:২৫
‘বিবিসি বন্ধ হয়ে যেতে পারে ১০ বছরের মধ্যে’

ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী নাদিন ডরিস যুক্তরাজ্যভিত্তিক সংবাদ মাধ্যম বিবিসির সমালোচনা করে বলেন, অভিজাত মনোভাব এবং নিরপেক্ষতার অভাবে আগামী ১০ বছরের মধ্যে গণমাধ্যমটি বন্ধ হয়ে যেতে পারে।

কনজারভেটিভ পার্টির এক সম্মেলনে ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী বলেন, তিনি বিবিসির সঙ্গে কোনো ধরনের দ্বন্দ্ব চান না। তবে ২০২২ সালের এপ্রিল থেকে সরকারের সঙ্গে পরবর্তী লাইসেন্স ফি নিষ্পত্তি হওয়ার আগে বিবিসিকে বিভিন্ন পরিবর্তন আনার বিষয়ে রাজি হতে হবে।

ডরিস বলেন, বিবিসির দৃষ্টিভঙ্গি হলো- তারা একটি নিষ্পত্তি ফি পাবে এবং তারপরে তারা কীভাবে পরিবর্তন আনতে চান তা নিয়ে আমরা কথা বলব। আর আমার দৃষ্টিভঙ্গি হলো- কিভাবে আপনারা পরিবর্তন আনতে যাচ্ছেন সেটা বলবেন তারপর নিষ্পত্তি ফি পাবেন।

১০ বা ২০ বছরের মধ্যে লাইসেন্স ফি বাধ্যতামূলক হবে কি না জানতে চাইলে তিনি বলেন, বিবিসি কি ১০ বছর পরও থাকবে? আমি জানি না ... এই মুহূর্তে পরিবেশটা খুবই প্রতিযোগিতামূলক।

যুক্তরাজ্যর গণমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টের খবরে বলা হয়েছে, মন্ত্রিসভা পরিবর্তন হলে গত সেপ্টেম্বরে সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান নাদিন ডরিস। দায়িত্বপ্রাপ্ত হয়ে মন্ত্রী জানিয়েছেন, ইতোমধ্যে তিনি বিবিসির পরিচালক টিম ডেভি এবং চেয়ারম্যান রিচার্ড শার্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

তিনি বলেন,বিবিসির জন্য যারা কর দেয় তাদের জন্য গণমাধ্যমটি আরও কিভাবে প্রতিনিধিত্বমূলক হয়ে উঠতে পারে আমরা সেটা নিয়ে আলোচনা করছি। বিবিসিতে যারা চাকরি করে সংবাদমাধ্যমটি তাদের সংশ্লিষ্ট খবর বেশি প্রচার করে বলেও সমালোচনা করেন তিনি।

সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট

এমএন

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে আল্লাহ বৃষ্টি বন্ধ করে দেন
রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
X
Fresh