Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

মালয়েশিয়ায় বাংলাদেশি গার্মেন্ট ব্যবসায়ীসহ আটক ৪৫

মালয়েশিয়ায় বাংলাদেশি গার্মেন্ট ব্যবসায়ীসহ আটক ৪৫
মালয়েশিয়ায় বাংলাদেশি গার্মেন্ট ব্যবসায়ীসহ আটক ৪৫, ছবি: প্রতিনিধি

মালয়েশিয়ায় অবৈধভাবে গার্মেন্ট ব্যবসা পরিচালনা ও হ্যাকিংয়ের মাধ্যমে ভিসা করে দেয়া একটি সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক বাংলাদেশিকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। এসময় কাগজপত্র যাচাই-বাছাই শেষে গার্মেন্টসে কর্মরত ৪৫ অবৈধ অভিবাসীকেও আটক করা হয়; যার মধ্যে বেশিরভাগই বাংলাদেশি। দেশটির স্থানীয় গণমাধ্যমে এ খবর প্রকাশ করা হয়েছে।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগ সূত্র বলছে, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল চারটায় কুয়ালালামপুরের সন্নিকটে আম্পাং এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে বাংলাদেশি ছাড়াও ইন্দোনেশিয়া ও মিয়ানমারের নাগরিক রয়েছেন। তাদের বয়স ১৭ থেকে ৬৭ বছরের মধ্যে। এসময় গার্মেন্ট ব্যবসার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করা ৩৭ বছর বয়স্ক এক মালয়েশিয়ান নারীকেও আটক করা হয়।

আটকের পর ঐ নারী জানান, গার্মেন্টসে মাসে গড়ে ১ লাখ ৩০ থেকে ১ লাখ ৫০ হাজার রিঙ্গিত মূল্যের কাপড় তৈরি ও বিক্রি হতো। অভিযানে ঐ কোম্পানির নাম ব্যবহার করে পরিচালিত একাধিক ব্যাংক অ্যাকাউন্ট ও ব্যবহারিত গাড়ি জব্দ করা হয়।

দেশটির ইমিগ্রেশন বিভাগ প্রধান দাতুক খাইরি জাইমি দাউদ বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে অধিক মুনাফার জন্য বাংলাদেশি এক যুবক স্থানীয় নাগরিকের নামে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছিলেন। লাইসেন্স না থাকার পাশাপাশি সেখানে কর্মরতদের কোনা বৈধ কাগজপত্রও ছিল না।

তবে ৪৬ বছর বয়স্ক ঐ বাংলাদেশির নাম প্রকাশ করেনি অভিবাসন বিভাগ প্রধান।

এদিকে, তদন্তের স্বার্থে আটকদের ১৪ দিনের রিমান্ডে নিয়েছে দেশটির পুলিশ। শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে অভিবাসন বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS