• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিউইয়র্কে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

  ২৪ সেপ্টেম্বর ২০২১, ২০:৫৮
নিউইয়র্কে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ
নিউইয়র্কে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ, ছবি: প্রতিনিধি

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে নিউইর্য়কের বাংলাদেশি সাংবাদিকরা। গত ২২ সেপ্টেম্বর বুধবার এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সাংবাদিক সম্মেলন ডেকে সাংবাদিক ফরিদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন নিউইর্য়কের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

হামলাকারীদের চিহ্নিত করে আমেরিকার আইনে শাস্তি ও আওয়ামী লীগকে সংবাদ সম্মেলন করে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানান সম্মিলিত সাংবাদিক সমাজ।

বক্তারা বলেন, সাংবাদিক সম্মেলন করবে প্রশ্ন করা যাবে না, এটা মেনে নেয়া যায় না। তিনি সাংবাদিক, এটাই হলো তার আসল পরিচয়। তিনি যে কোন জায়গায় কাজ করতেই পারেন।

বক্তারা হামলার তীব্র নিন্দা জানান। তারা ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। তারা বলেন, সংবাদ সম্মেলন করে তাদেরকে ক্ষমা চাইতে হবে। দোষীদের বিচার করতে হবে। অন্যথায় ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের নামে সাংবাদিক সমাজ আমেরিকার আদালতে মামলা করবে।

গত বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিউইয়র্কের কুইন্স প্যালেসে আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী- এমন একটি প্রশ্ন করায় উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে প্রবাসী সাংবাদিক ফরিদ আলমের ওপর অতর্কিত হামলা চালায়। ফরিদ আলম নিউইয়র্কভিত্তিক নতুন টিভি চ্যানেল (নিউজ কম্যুনিকেশন নেটওয়ার্ক) এনসিএনের নির্বাহী সম্পাদক ও হেড অব অপারেশনের দায়িত্ব পালন করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরের ওপর বুধবার নিউইয়র্কের কুইন্স প্যালেসে সাংবাদিক সম্মেলন আহ্বান করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

এ সময় তাদের সঙ্গে মঞ্চে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দুই ডজনেরও বেশি নেতাকর্মী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরের নানা সফলতা নিয়ে কথা বলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপর প্রবাসী সাংবাদিকরাও একের পর এক প্রশ্ন করেন।

এক পর্যায়ে এনসিএনের সাংবাদিক ফরিদ আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী- এমন একটি প্রশ্ন করে বসেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার কাছে জানতে চান- প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪১জনের বহর নিয়ে যুক্তরাষ্ট্রে আসা এবং বসার বেঞ্চ উদ্বোধন, বঙ্গবন্ধুর নামে গাছ লাগানো এসব নামসর্বস্ব কর্মসূচি ছাড়া করোনার মধ্যে এই বিশাল বহর নিয়ে সফরের প্রাপ্তি কী? তার এমন প্রশ্নে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা ক্ষিপ্ত হয়ে তাকে হেনস্তা করেন।
পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
নিউইয়র্কে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’
সাংবাদিক ইমনের ওপর হামলায় বিজেসি’র নিন্দা 
ঢাকাস্থ নাটোর জেলা সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠিত
X
Fresh