• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটিরিয়ান অ্যাওয়ার্ডে মনোনীত নাবিল

আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৩
গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটিরিয়ান অ্যাওয়ার্ডে মনোনীত নাবিল

আসন্ন সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই-এ অনুষ্ঠিতব্য গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটিরিয়ান অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছেন লেখক, ডিজিটাল সার্ভিস বিশেষজ্ঞ ও সমাজকর্মী মুহাম্মাদ আলতামিশ নাবিল। সুশাসন-শিক্ষা বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি।

বিশ্বের ৩০ এর অধিক দেশ থেকে আবেদনকারীদের মধ্যে মনোনীত হয়েছেন নাবিল'সহ প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। মনোনীতদের তালিকায় আছেন প্রায় ২০ জন বাংলাদেশি। বিশ্ব শান্তি দিবস উপলক্ষে আগামী ২১ সেপ্টেম্বর দুবাইয়ের ক্রাউন প্লাজায় ‘গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১’ প্রদান অনুষ্ঠান হবে।

বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম ও ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরামের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত এই অনুষ্ঠানে মনোনীতদের মধ্যে আলতামিশ নাবিল ছাড়াও বাংলাদেশ থেকে আছেন ইকো নেটওয়ার্ক প্রতিষ্ঠাতা শামীম আহমেদ মৃধা, সেভ সিলেট প্রতিষ্ঠাতা আয়ান মুমিনুল, শিক্ষাবিদ তন্ময় পাল চৌধুরী, ড্রিম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আরিফুর রহমান শাফায়েত, ডা. মো. রিফাত আল মাজিদ ভূঁইয়া, গিভ বাংলাদেশের প্রেসিডেন্ট মোহাম্মাদ সাইফুল্লাহ মিঠু, ডিবে অর্গানাইজার বিডির প্রেসিডেন্ট এইচ এম মারজান, সিজ দ্য ডের হেড অব মার্কেটিং আকিদা বিনতে ইসলাম নুহা, প্রত্যুষের প্রতিষ্ঠাতা তানভির হাসান, নন্দিতা সুরক্ষার প্রতিষ্ঠাতা তাহিয়াতুল জান্নাত, হেল্প দ্য ফিউচারের প্রতিষ্ঠাতা সাইফুল্লাহ খালেদ, ওয়ান অব ইউয়ের প্রতিষ্ঠাতা আজিজুল ইসলাম নিলয়।

উল্লেখ্য, সারা বিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সম্মানিত করার জন্য আয়োজিত হচ্ছে 'গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড-২০২১'। যাদের অনুকরণীয় প্রচেষ্টা অন্যদের জীবনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে এবং শান্তি ও মানবিক সেবার সংস্কৃতিতে ধারাবাহিকভাবে অবদান রেখেছেন, তারাই এই স্বীকৃতিটি পাবেন।

এনএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিষহ জনজীবন
৫ দিন পর দুবাইতে পৌঁছাবে দস্যুমুক্ত এমভি আবদুল্লাহ
দুবাইয়ে ইমাম-মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর নির্দেশ
দেশে ফিরলেন রাষ্ট্রপতি
X
Fresh