• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জাতীয় শোক দিবস পালন

মালয়েশিয়া প্রতিনিধি

  ১৫ আগস্ট ২০২১, ১৬:১৬
মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জাতীয় শোক দিবস পালন
সংগৃহীত ছবি

যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।

দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, নিরাবতা পালন, বীর শহীদদের স্মরণে দোয়া, শহিদ মিনারের অস্থায়ী বেদিতে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা করেছে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন।

দূতালয় প্রধান রুহুল আমিনের সঞ্চালনায় আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী বাণি পাঠ করেন হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর মুশতাক আহমেদ, শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, কাউন্সিলর ২য় (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম মন্ডল এবং কাউন্সিলর (কমার্শিয়াল) মো. রাজিবুল আহসান।

আলোচনা সভার সমাপনি বক্তব্যে হাইকমিশনার মো. গোলাম সারওয়ার বঙ্গবন্ধু'র বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন। নতুন প্রজন্মে'র উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনের ইতিহাস স্বাধীন বাংলাদেশের ইতিহাস। তাই বঙ্গবন্ধু ও তার আদর্শ সম্পর্কে জানতে হবে। এসময় আন্তর্জাতিকভাবে স্বীকৃত ৭১ এর ৭ ই মার্চ এ দেয়া বঙ্গবন্ধুর ভাষণের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে কথা বলেন হাইকমিশনার।

এসময় করোনা মহামারিতে আক্রান্ত হয়ে মারা যাওয়া মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীদের জন্য সমবেদনা প্রকাশ করেন হাইকমিশনার। একই সঙ্গে এই মহামারির মধ্যে সেবা অব্যহত রাখতে গিয়ে হাইকমিশনের ১৫ জন কর্মকর্তা, কর্মচারি ও তাদের স্বজনেরা আক্রান্ত হয়েছে বলে জানান তিনি।

সার্ভার জটিলতা শেষ হয়েছে এবং শিগগির-ই প্রবাসীরা তাদের স্ব স্ব পাসপোর্ট পেয়ে যাবেন বলেও আশ্বাস দেন হাইকমিশনার। আতঙ্কিত না হয়ে ধৈর্য্যধারনের পরামর্শ দিয়ে সকলে মিলে পরিস্থিতি মোকাবেলায় কাজ করার আহ্বান জানান এ কর্মকর্তা। মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশী গণমাধ্যমকর্মীদের কাজের প্রশংসা করে ইতিবাচক খবর প্রচারের মাধ্যমে প্রবাসীদের পাশে দাঁড়ানোরও পরামর্শ দেন হাইকমিশনার।

টিএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh