• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার শিক্ষামেলায় অংশ নেবে মালয়েশিয়ার শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলো

মালয়েশিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২১, ১৭:০৬
ঢাকার শিক্ষামেলায় অংশ নেবে মালয়েশিয়ার শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলো
ঢাকার শিক্ষামেলায় অংশ নেবে মালয়েশিয়ার শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলো

বিশ্বের অন্যান্য দেশের মতো মহামারি করোনা কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে মালয়েশিয়া। জনজীবন একেবারে স্বাভাবিক হলে নতুন বছরটা নবউদ্যমে শুরু করতে ইতোমধ্যে নানা পরিকল্পনা গ্রহণ করেছে দেশটি। পর্যটন কিংবা উৎপাদন খাতের মতো শিক্ষা খাতেও দেয়া হচ্ছে বিশেষ গুরুত্ব। এরই অংশ হিসাবে ঢাকায় অনুষ্ঠিতব্য শিক্ষামেলায় অংশ নিতে যাচ্ছে মালয়েশিয়ার শীর্ষ ১১টি বিশ্বিবিদ্যালয়। ২৭ ও ২৮ আগস্ট ঢাকার ধানমন্ডির মমতাজ প্লাজায় স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে এ মেলা। সুযোগ থাকবে ঘরে বসেই ভার্চুয়ালি অংশ নেয়ার।

কাগজপত্র যাচাই-বাছাই শেষে শিক্ষার্থীদের সরাসরি ভর্তি, স্কলারশিপসহ নানা ধরনের আকর্ষণ থাকবে দুইদিনের এ শিক্ষামেলায়। শুক্রবার (১৩ আগস্ট) রাতে শিক্ষামেলার সার্বিক আয়োজন নিয়ে কুয়ালালামপুরে সংবাদ সম্মেলন করেন, আয়োজক প্রতিষ্ঠান এনএসএস এর হেড অব মার্কেটিং সবুজ হোসেন। ভার্চুয়াল এ সভায় ১১টি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

সবুজ হোসেন বলেন, মেলায় অংশ নিতে ইতোমধ্যে দুই হাজারেরও বেশি শিক্ষার্থী নিবন্ধন করেছেন। এ সংখ্যা আরো বাড়বে। সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলা এ মেলায় মালয়েশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিরা উপস্থিত থাকবেন এবং যে সমস্ত বিশ্ববিদ্যালয় সরাসরি অংশ নিতে পারবেন না তারা অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের সঙ্গে সংযুক্ত হবেন। শিক্ষার্থীরাও বিশ্বের যে কোন প্রান্ত থেকে www.nssedufair.com এই লিংকের মাধ্যমে যুক্ত হয়ে ভার্চুয়ালি অংশ নিতে পারবেন মেলায়। কথা বলতে পারবেন পছন্দের বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিদের সঙ্গে। এ ছাড়া স্পট অ্যাডমিশন নিলে আয়োজকদের পক্ষ থেকে ২০ হাজার টাকা ছাড়েরও ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অব টেকনলোজি এন্ড ইনোভেশন(এপিইউ), ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া (ইউটিএম), ইউনিভার্সিটি তেনেগা ন্যাশনাল(ইউনিটেন), ইউনিভার্সিটি টেকনিক্যাল মালয়েশিয়া মালাক্কা(ইউটিইএম), মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব সাইবারজায়া(ওইউসি), সুইনবার্ন ইউনিভার্সিটি অব টেকনলোজি, ইনফ্রস্ট্রাকচার ইউনিভার্সিটি কুয়ালালামপুর (আইইউকেএল), ইন্টি-ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি কুয়ালালামপুর, র্যা ফেলস ইউনিভার্সিটি ও লিমকক উইং ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা।

বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা বলেন, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলেছে মালয়েশিয়ার শিক্ষাব্যবস্থা। কম খরচে বিশ্বমানের প্রতিষ্ঠানে উচ্চশিক্ষা গ্রহণের দারুণ সুযোগ রয়েছে মালয়েশিয়ায়। অনেক বাংলাদেশি শিক্ষার্থী ইতোমধ্যে এ সুযোগ গ্রহণ করেছে এবং এবারের শিক্ষামেলায়ও অনেক শিক্ষার্থী ভর্তি কার্যক্রমে অংশ নেবে।
পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়ায় বাংলাদেশিকে হত্যা করল আরেক বাংলাদেশি
X
Fresh