Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

যুক্তরাষ্ট্র মেরিল্যান্ডে জিয়াউর রহমানের নামে সড়কের নামকরণ

যুক্তরাষ্ট্র মেরিল্যান্ডে জিয়াউর রহমানের নামে সড়কের নামকরণ
যুক্তরাষ্ট্র মেরিল্যান্ডে জিয়াউর রহমানের নামে সড়কের নামকরণ

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড স্টেটের বাল্টিমোরে একটি সড়কের নামকরণ করা হয়েছে। বাল্টিমোর সিটির ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ সড়কটির নামকরণ করেছে ‘জিয়াউর রহমান ওয়ে’।

এ উপলক্ষে রোববার (২০ জুন) বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি মেরিল্যান্ড আয়োজিত একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে জিয়াউর রহমান ওয়ে সড়কের ফলক উন্মোচন করেন মেরিল্যান্ড স্টেট ডেলিগেট রবিন টি লুইস।

সোমবার (২১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ তথ্য জানান। তিনি জানান, অনুষ্ঠানে লন্ডন থেকে ভার্চুয়ালি যোগ দেন জিয়াউর রহমানের বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

অনুষ্ঠানে বক্তব্য দেন মেরিল্যান্ড হাউস মেম্বার ডেলিগেট রবিন টি লুইস, ডেলিগেট হ্যারি ভেন্ডারি, গভর্নর অফিসের কমিশনার ড. স্যাম কারকি, মেয়র অফিসের প্রতিনিধি রবার্ট জ্যাকসন, স্থানীয় মূলধারার রাজনীতিক গভর্নর অফিসের সাবেক কমিশনার আনিস আহমেদ, ওয়াশিংটনভিত্তিক অধিকার সংস্থা রাইট টু ফ্রিডমের নির্বাহী পরিচালক ও জাতিসংঘ সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারি প্রমুখ।

রবিন টি লুইস বলেন, জিয়াউর রহমানকে সম্মান জানাতে পেরে বাল্টিমোরবাসী অত্যন্ত আনন্দিত। তাকে সম্মান জানানোর অর্থ হচ্ছে গণতন্ত্রের প্রতি, মানুষের অধিকারের প্রতি সম্মান জানানো। প্রেসিডেন্ট জিয়া যেমন দেশ গড়েছেন, তেমনি মানুষের অধিকারকেও সমুন্নত রেখেছেন। আজকের এই আনন্দ কেবল বাংলাদেশি কমিউনিটির নয়, সমগ্র এশিয়ান কমিউনিটির। এই শহরে প্রেসিডেন্ট জিয়ার নামে যে সড়কের ফলক উন্মোচিত হলো, তা চির অম্লান থাকবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির নেতা জিল্লুর রহমান জিলু, মিজানুর রহমান ভুইয়া মিল্টন, গিয়াস আহমেদ, শরাফত হোসেন বাবু, মোস্তফা কামাল পাশা, জসিম উদ্দিন ভুইয়া, আব্দুস সবুর প্রমুখ।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS