Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

মালয়েশিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২১, ১৫:৫৯
আপডেট : ০৯ জুন ২০২১, ১৯:৩৬

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে করোনার থাবা, সরাসরি পাসপোর্ট প্রদান বন্ধ

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে করোনার থাবা
মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন

করোনা মোকাবেলায় সরকারের বিধিনিষেধ মেনে কার্যক্রম চালিয়ে আসছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। তবে এবার করোনা মারাত্মকভাবে আঘাত হেনেছে দূতাবাসে। আক্রান্ত হয়েছেন পাসপোর্ট সেবায় নিয়োজিত ৫০ শতাংশ কর্মকর্তা ও কর্মচারী। আর এতে সরাসরি পাসপোর্ট গ্রহণের সেবা বন্ধ করে দিতে বাধ্য হয়েছে হাইকমিশন। বুধবার (৯ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের ভ্যারিফাইড ফেসবুক পেজে দেয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়, পূর্ণ লকডাউনের মাঝেও সরাসরি পাসপোর্ট বিতরণের কার্যক্রম চালাতে গিয়ে তারা আক্রান্ত হয়েছেন। এ সেবার সঙ্গে জড়িত ৫০ শতাংশ কর্মকর্তা-কর্মচারী, যারা এখন চিকিৎসাধীন আছেন। এ অবস্থায় সেবা চালিয়ে গেলে আরও সংক্রমিত হওয়ার আশঙ্কা থেকে আপাতত এ সেবা শুধু পোস্ট অফিসের মাধ্যমে চলবে।

বিজ্ঞপ্তিতে অনলাইনের মাধ্যমে নির্দিষ্ট ফরম পূরণ করে যে ১৭টি পোস্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করা যাবে, তার তালিকাও যুক্ত করা হয়।

উল্লেখ্য, টানা লকডাউনের মাঝেও পাসপোর্ট সেবার কার্যক্রম চালিয়ে যাচ্ছে হাইকমিশন। সেবায় গতি আনতে স্থানীয় পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণ শুরু হয়েছে। আর মহামারির মধ্যে প্রবাসীদের কাছে নবায়নকৃত পাসপোর্ট পৌঁছে দিতে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন হাইকমিশনের পাসপোর্ট শাখার দায়িত্বে থাকা মশিউর রহমান ও তার অধীনস্তরা। যদিও সময়মতো পাসপোর্ট না পাওয়ার অভিযোগও রয়েছে প্রবাসীদের।

পি

RTV Drama
RTVPLUS