Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

মালয়েশিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ মে ২০২১, ১১:৫৬
আপডেট : ১৯ মে ২০২১, ১১:৫৯

রোজিনা ইসলামের মুক্তিতে মালয়েশিয়ায় কমিউনিটি প্রেসক্লাবের প্রতিবাদ

রোজিনা ইসলামের মুক্তিতে মালয়েশিয়ায় কমিউনিটি প্রেসক্লাবের প্রতিবাদ
রোজিনা ইসলাম

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়ার সাংবাদিকরা। ভার্চুয়াল এক সভায় তারা অবিলম্বে রোজিনা ইসলামের মুক্তি দাবি করেন।

বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়ার সাধারণ সম্পাদক ও সময় টিভি প্রতিনিধি মোহাম্মদ আব্দুল কাদেরের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও আরটিভি প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু।

এসময় সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম রতন, সহ-সভাপতি ও এনটিভি প্রতিনিধি কায়সার হামিদ হান্নান, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ওআইসি টুডে প্রতিনিধি সাঈদ হক, সাংগঠনিক সম্পাদক ও ফ্রিল্যান্স ফটো সাংবাদিক এম ফরহাদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান, দপ্তর সম্পাদক শাহাবুদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জিনাত তাবাসসুম ও বাপ্পি কুমার দাস উপস্থিত ছিলেন।

সাংবাদিকরা বলেন, একজন নির্ভীক ও দুর্নীতির সঙ্গে আপোষহীন সাংবাদিক রোজিনা ইসলাম। তার বিরুদ্ধে যে হয়রানিমূলক, মিথ্যা মামলা দায়ের করা হয়েছে তা প্রত্যাহার করা না হলে অপরাধীরাই উৎসাহিত হবে। এসময় রোজিনা ইসলামকে সচিবালয়ে ছয় ঘণ্টা আটকে রেখে নির্যাতনের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সরকারি গুরুত্বপূর্ণ ‘তথ্য চুরি’র অভিযোগ এনে দীর্ঘ ৬ ঘণ্টা রোজিনা ইসলামকে আটকে রাখেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা। কেড়ে নেয়া হয় তার মুঠোফোন, লাঞ্ছিত করা হয় শারীরিকভাবে। অসুস্থ অবস্থায় হাসপাতালে নেয়ার কথা বলে নিয়ে যাওয়া হয় শাহবাগ থানায়, করা হয় মামলা। পরে সরকারি গুরুত্বপূর্ণ তথ্য চুরির অভিযোগ এনে মধ্যরাতে তাকে আটক দেখানো হয়। পরদিন আদালতে তোলা হলে জামিন না দিয়ে রোজিনা ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। এ ঘটনায় দেশ ও প্রবাসে কর্মরত সাংবাদিকদের মাঝে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। আন্তর্জাতিকভাবে প্রশ্ন উঠেছে দেশে মুক্ত গণমাধ্যমের স্বাধীনতা নিয়েও।

পি

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS