Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২১, ১৫:৩৯

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে সমাবেশ

Rally in protest of Janakantha's attack on sacked journalists
জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের উপর মালিকপক্ষের সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি। এসময় হামলায় জরিত দুর্বৃত্তদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়েছেন নেতারা।

আজ সোমবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক ইউনিয়ন ও রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ অবিলম্বে জনকণ্ঠের চাকরিচ্যুত প্রগতিশীল ও সরকার সমর্থক সাংবাদিকদের ওপর হামলায় জরিত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচার দাবি করেছেন। একই সঙ্গে চাকরিচ্যুতদের চাকরিতে পুনর্বহালের দাবি করেছেন। মানববন্ধব থেকে সাংবাদিক সংগঠনগুলোর ঐক্যবদ্ধ বৃহত্তর কর্মসূচির হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, সাংবাদিক সমাজের আন্দোলনের মুখে জনকণ্ঠের মলিকপক্ষের পালিত দালাল ও বহিরাগত সন্ত্রীরা পালানোর পথ পাবে না।

সমাবেশে টেলিফোনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মুহাম্মদ শফিকুর রহমান এমপি।

কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেনের সঞ্চালনায় অংশ নেন জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক (বিএফইউজে) ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য জসিমউদদীন জসিম, ঢাকা পরিবার বহুমুখী সাংবাদিক ইউনিয়নের সদস্য জয়নাল আবেদীন, সাংবাদিক ইউনিয়নের সদস্য মানিক লাল ঘোষ, সমীরণ রায়, সাব-এডিটর কাউন্সিলের সাবেক দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম, বাংলাদেশ মুক্তযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল-মামুন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য রাজু হামিদ, সিদ্দিকুর রহমান, জনকণ্ঠের আহত সাংবাদিক হিসেবে ছিলেন ফিরোজ মান্না, ওয়াজেদ হীরা, মিথুন আশরাফ, বিভাষ বাড়ৈ, শাহীন রহমান, খোকন গুণসহ অনেকে।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল দৈনিক জনকণ্ঠ ভবনের সামনে অবস্থান নেওয়া চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলা চালায় মালিকপক্ষের সন্ত্রাসীরা। এতে অন্তত ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। আহতদের মধ্যে জনকণ্ঠের সংবাদকর্মী ফিরোজ মান্না, ওয়াজেদ হীরা, খোকন গুন এবং আনোয়ারুল ইসলাম সাজু গুরুতর আহত হয়ে মগবাজার কমিউনিটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

পি

RTV Drama
RTVPLUS