• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিলেটে শিশু রাজন হত্যার রায় আজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ এপ্রিল ২০১৭, ০৯:২৯

সিলেটে শিশু সামিউল হক রাজন হত্যার হাইকোর্টের রায় আজ (মঙ্গলবার)।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করবেন।

গেলো ১২ মার্চ মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামিদের করা আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষে ১১ এপ্রিল রায়ের তারিখ ঠিক করনে আদালত।

এর আগে গেলো ৩০ জানুয়ারি পেপারবুক উপস্থাপনের মধ্য দিয়ে শুনানি শুরু করেন রাষ্ট্রপক্ষ। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির, সহকারি অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম ও বিলকিস ফাতেমা। আসামিদের পক্ষে ছিলেন, এস এম আবুল হোসেন, বেলায়েত হোসেন, শাহরিয়ায় ও শহিদ উদ্দিন চৌধুরী।

গেলো ২০১৫ সালের ৮ নভেম্বর বিচারিক আদালত রায় দেন। শিশু রাজন হত্যা মামলায় বিচারিক আদালত ১০ আসামির মধ্যে ৪ জনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন ও ৩ জনকে ৭ বছর এবং ২ জনের এক বছর করে কারাদণ্ড দেন।

রায়ে আসামিদের মধ্যে কামরুল ইসলাম, ময়না চৌকিদার, তাজউদ্দিন আহমদ বাদল ও জাকির হোসেন পাভেল আহমদের ফাঁসির আদেশ হয়। কামরুলের সহযোগি নূর মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড এবং কামরুলের তিন ভাই মুহিত আলম, আলী হায়দার ও শামীম আহমদকে (পলাতক) সাত বছর করে কারাদণ্ড দেয়া হয়। এক বছর করে দণ্ড হয় দুলাল আহমদ ও আয়াজ আলীর।

গেলো ২০১৫ সালের ৮ জুলাই চুরির অভিযোগে শিশু রাজনকে পিটিয়ে হত্যা করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ হত্যার ভিডিও ছড়িয়ে পড়লে দেশজুড়ে ক্ষোভ তৈরি হয়। তদন্ত শেষে একই বছরের ১৬ আগস্ট ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh