• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ছাত্রলীগ-ছাত্রশিবিরের সংঘর্ষ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাজশাহী মেডিক্যালের নুরুন্নবী হল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ এপ্রিল ২০১৭, ২০:০৯

ছাত্রলীগ ও ছাত্রশিবিরের সংঘর্ষের ঘটনায় রাজশাহী মেডিক্যাল কলেজের কাজী নুরুন্নবী হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শনিবার সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রদের হল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়। এছাড়া ওই দিনের ঘটনা তদন্তের জন্য অধ্যাপক মোসাদ্দেক হোসেনকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আসছে ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

গেলো বৃহস্পতিবার রাতে র‍্যাগ ডে অনুষ্ঠানের প্রস্তুতি সভায় ছাত্রলীগ ও ছাত্রশিবিরের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত তিনজন আহত হয়েছেন। পুলিশ পাঁচ ছাত্রশিবির নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

কলেজের উপাধ্যক্ষ নওশেদ আলী জানান, দুপুরে একাডেমিক কাউন্সিলের বৈঠকে কলেজের সার্বিক পরিস্থিতি বিশ্লেষণ করে নুরুন্নবী হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রদের হল ছাড়ানোর সিদ্ধান্ত হয়।

তিনি আরো জানান, বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের সংঘর্ষের পর ওই হলে পুলিশ তল্লাশি চালায়। পরে সেখান থেকে চাইনিচ কুড়াল, বেশকিছু বাটাল, কাচের মারবেল এবং ছাত্রশিবিরের নথিপত্র উদ্ধার করা হয়।

এদিকে ক্যাম্পাসে ছাত্রশিবিরের রাজনীতি নিষিদ্ধ ও তাদের নেতাকর্মীদের বহিষ্কারের দাবিতে শনিবার দুপুরে বিক্ষোভ করেছে ছাত্রলীগ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh