• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতির নির্দেশনা, এসএসসি ও এইচএসসির সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা

আরটিভি নিউজ

  ১৮ মার্চ ২০২১, ১০:২৫
Instructions for opening an educational institution, SSC and HSC examinations in short syllabus
সংগৃহীত

একবছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। মঙ্গলবার (১৬ মার্চ) মাউশির এক অফিস আদেশে এ নির্দেশনা দেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর আদেশে বলা হয়, আগামী ৩০ মার্চ সব সরকারি-বেসরকারি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে পাঠদান কার্যক্রম শুরু করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হলো। কোনো শিক্ষাপ্রতিষ্ঠান ভবনে সংস্কার বা মেরামতের প্রয়োজন হলে তা ৩০ মার্চের আগে করতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে।

সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর এইচএসসি শিক্ষার্থীদের ৮০ কর্মদিবস ও এসএসসি শিক্ষার্থীদের ৬০ কর্মদিবস পাঠদান করে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়ার জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডগুলোকে প্রয়োজনীয় ব‌্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৮ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এর পরে বেশ কয়েক দফায় ছুটি বাড়ানো হয়েছে শিক্ষার্থীদের কথা চিন্তা করে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু
একাধিক পদে লোকবল নেবে বিকেএসপি
রমজানে শিক্ষাপ্রতিষ্ঠান ‘বন্ধ’ নিয়ে যা জানালো শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষক-শিক্ষার্থীদের জন্য সুখবর
X
Fresh