logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

শিক্ষক দিবসে রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

আত্মত্যাগ×কোষাধ্যক্ষ×সাংবাদিকতা×শিক্ষার্থী×রিয়াদ×ইউনিটি×সম্পাদক×শুভ্র×
ছবি সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ ড. শামসুজ্জোহা'র সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদ জোহার মৃত্যুবার্ষিকী ও শিক্ষক দিবস পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)।

আজ বৃহস্পতিবার দিবসটি উপলক্ষ্যে সকাল ১০টায় এই কর্মসূচি পালন করে সংগঠনের সাংবাদকর্মীরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে জোহা চত্বরে এক মিনিটি নীরবতা পালন করেন তারা।

এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির যুগ্ম-সাধারণ সম্পাদক অন্তর রায় প্রণবের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি আরাফাত রহমান।

এ সময় সভাপতি আরাফাত রহমান বলেন, ১৯৬৯ সালের আজকের এই দিনে ড. শামসুজ্জোহা ছাত্রদের জন্য জীবন দিয়েছেন। তার শিক্ষার্থীরা শুধুমাত্র এই দিনটিতেই তাকে স্মরণ করে। দিবস কেন্দ্রিক সম্মান প্রদর্শন করে। আমাদের এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। ড. জোহা যেমন শিক্ষার্থীবান্ধব ছিলেন বর্তমান শিক্ষকদেরও ঠিক তেমনটাই হতে হবে।

তিনি বলেন, আমরা যেহেতু সাংবাদিকতা করি। আমাদেরও উচিত হবে নিজেদের জায়গা থেকে সৎ থেকে সর্বোচ্চটা করা। এ সময় তিনি ড. জোহার নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সংবাদকর্মী হিসেবে তার প্রতি সম্মান আটুট রেখে ছাত্রদের জন্য ড. জোহার যে চাওয়া এবং তার আত্মত্যাগ সবার কাছে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

কর্মসূচিতে অন্যদের মধ্যে রাবি রিপোর্টার্স ইউনিটির কোষাধ্যক্ষ ওয়াসিফ রিয়াদ, দপ্তর সম্পাদক রাশেদ শুভ্রসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

জেবি

RTV Drama
RTVPLUS