• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বাঁচতে চায় ইবি শিক্ষার্থী সোহেল

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২১, ১৮:০০
রানা×সোহেল×ইবি×কৃষক×বাংলাদেশ×
আরটিভি নিউজ

সোহেল রানা। ঝিনাইদহের হরিণাকুন্ডু থানার অন্তগর্ত গোপীনাথপুর গ্রামের এক দরিদ্র কৃষক পরিবারের সন্তান তিনি। ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ক্যাডার হওয়ার। সে লক্ষে পৌঁছাতে মনোনিবেশ করেন পড়ালেখায়। নানা প্রতিকূলতা উপেক্ষা করে ২০১১ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয় সোহেল।

তিনিই গ্রামের সর্বপ্রথম জিপিএ-৫ পাওয়া কোনও শিক্ষার্থী। তার সকল সহপাঠীরা গ্রামের বাইরে লেখাপড়া করতে গেলেও গ্রামেই থেকে যায় সোহেল। অর্থের অভাবে বাইরে লেখাপড়া করার সাধ্য ছিল না তার পরিবারের। পরে সরকারি লালন শাহ কলেজে ভর্তি হয় সোহেল। ২০১৩ সালে জিপিএ-৪.৯০ পেয়ে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ হয় সে। এ সময় পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ার প্রবল ইচ্ছা জাগে তার।

বাবাকে কোনোমতে রাজি করিয়ে ঝিনাইদহে কোচিং করে সে। সেখানেও কোচিংয়ের স্যারদের সহায়তায় ২০১৩-১৪ শিক্ষাবর্ষে প্রথমবারেই ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয়ে (আইন ও ইংরেজি) চান্স পান সোহেল।

পরিবারের ইচ্ছাতে ভর্তি হন ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে। টিউশনি করে ভালোই চলছিল সোহেলের ছাত্রজীবন। দ্বিতীয় বর্ষ শেষ হতে না হতেই তার জীবনে নেমে আসে অন্ধকার। ২০১৬ সালের একদিন দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে বলে জানান ডাক্তার। জীবনের সব চেষ্টা যেন বৃথা হয়ে যায় তার।

দুটি কিডনি হারিয়ে সোহেল এখন মৃত্যুপথের যাত্রী। সেই ২০১৬ সালে কিডনি জটিলতা ধরা পড়া থেকেই তার পরিবার এখন সর্বস্ব হারিয়ে নিঃস্ব প্রায়। ছেলের চিকিৎসা ব্যয় বহন করতে সোহেলের দরিদ্র কৃষক বাবা আজ পথে বসতে উপক্রম হয়েছে। অনেক কষ্টে দিনাতিপাত করছে সোহেলের পরিবার।

কিডনি দিয়ে সোহেলকে বাচাঁতে এগিয়ে আসেন একজন পরোপকারি মানুষ। ডোনারের সঙ্গে তার কিডনি ম্যাচিং হওয়ায় অতিদ্রুত ভারতে কিডনি অপারেশন করতে চান সোহেল। আর এ কিডনি প্রতিস্থাপনের জন্য প্রায় ২০ লাখ টাকা প্রয়োজন বলে জানালেন সোহেল।

এ ব্যাপারে সোহেল বলেন, আমি একটি নিম্নবিত্ত সাধারণ পরিবারের সন্তান। আমার বাবা একজন কৃষক এবং বিলে মাছ ধরে সংসার চালান। সকলের সাহায্য-সহযোগিতায় আমি এই সুন্দর পৃথিবীতে আরও কিছুদিন বাঁচতে চাই। এই মুহূর্তে ২০ লাখ টাকা জোগার করা আমার দরিদ্র পরিবারের পক্ষে সম্ভব নয়। তাই সমাজের বিত্তবানদের প্রতি আমার অনুরোধ আমাকে বাঁচাতে সহযোগিতা করুন।

সোহেলের সঙ্গে যোগাযোগ করতে ও সহযোগিতার হাত বাড়াতে নিচের নাম্বারগুলো দেয়া হলো-

মোবা: ০১৭৪৩৭০০৫৪৭ (সোহেল রানা)

সহযোগিতার হাত বাড়াতে

০১৭৪৩৭০০৫৪৭ (বিকাশ)

০১৭৪৩৭০০৫৪৭৮ (রকেট)

০১৯১৫৫১৯৪৮৭ (নগদ)

ডাচ-বাংলাঃ ৭০১৭০১৫৪৮৫৪৯৫ (এজেন্ট ব্যাংকিং)।

সোনালী ব্যাংকঃ ২৪০৫৯০১০১২৯৩২ হরিণাকুন্ডু, ঝিনাইদহ

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ কত, জানাল কেন্দ্রীয় ব্যাংক
বাংলাদেশে দর্শক মাতাতে আসছেন আতিফ আসলাম
X
Fresh