• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষককে হত্যার হুমকি দিয়ে পদ হারালেন ইবির সহকারী প্রক্টর

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২১, ১৫:১৫
প্রক্টর×ইবি×হত্যা×বাংলাদেশ×শিক্ষক×
আরটিভি নিউজ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক আলতাফ হোসেনকে হত্যার হুমকির ঘটনায় অভিযুক্ত সহকারী প্রক্টর এম এম নাসিমুজ্জামানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার এক জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম তাকে এ পদ থেকে অব্যাহতি দেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভুক্তভোগী শিক্ষকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থাপনা বিভাগের অভিযুক্ত শিক্ষককে এ পদ থেকে অব্যাহতি দিয়েছেন।

জানা যায়, গেলো শুক্রবার বিশ্ববিদ্যালয়ের আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে হত্যার হুমকি দেন ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক সহকারী প্রক্টর এম এম নাসিমুজ্জামান। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক ওই দিনেই অভিযুক্ত শিক্ষকের নামে ইবি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে শনিবার (২ জানুয়ারি) ভুক্তভোগী শিক্ষক অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্টার ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন। অভিযোগে প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন ভুক্তভোগী শিক্ষক।

এ ঘটনার পর থেকেই ক্যাম্পাসের শিক্ষক-শিক্ষার্থীরা ক্ষোভ জানিয়ে অবিলম্বে অভিযুক্ত শিক্ষককে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেওয়ার দাবি জানায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বিষয়টি নিয়ে স্ট্যাটাস দেয় শিক্ষার্থীরা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মেঘনা ভবনের আবাসিক শিক্ষক ও কর্মকর্তারা সহকারী প্রক্টরের আবাসিকত্ব স্থায়ী বাতিল এবং ঘটনার সুষ্ঠু বিচারপূর্বক উপযুক্ত শাস্তির দাবি জানান।

সেই প্রেক্ষিতে আজ মঙ্গলবার অভিযুক্ত শিক্ষককে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রসঙ্গত, গত শুক্রবার দুপুর ১২টায় দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় মেঘনা ভবনের সামনে পূর্বশত্রুতার জেরে সহকারী প্রক্টর নাসিমুজ্জামান ভুক্তভোগী শিক্ষক আলতাফ হোসেনকে হত্যার হুমকি দেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ এপ্রিল)
তারাকান্দায় ছেলেকে কুপিয়ে হত্যা, বাবা সংকটাপন্ন
বাবুলকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় খুন হন মিতু
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
X
Fresh