• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ববিদ্যালয়ের বিভাগ পরিবর্তনের দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ ডিসেম্বর ২০২০, ১৯:৫২
Human chain at the demand, of the department change unit of the university, rtv news
ছবি আরটিভি নিউজ

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় গুচ্ছ পদ্ধতিতে বাংলা ইংরেজি এবং সাধারণ জ্ঞান বিষয়ে পরীক্ষা গ্রহণের মাধ্যমে বিভাগ পরিবর্তন ইউনিট চালুর দাবিতে পাবনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার পাবনা প্রেসক্লাবের সামনে জীবন কুমার সরকারের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক শিক্ষার্থী ঐক্য ব্যানারে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন ওবায়েদ বিন সাদ, আদনান হাবিব, আরেফিন দুর্জয়, সুমাইয়া আফরিন তন্নী ও ফাহিম আল হাসিবুল। তাদের এই দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে বক্তব্য রাখেন, মাসুদ রানা, রায়হান হোসেন পিয়াস ও জয় সাহা।

মানববন্ধনে গুচ্ছ পদ্ধতির বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা প্রসঙ্গে তিনটি প্রস্তাবনা রাখেন তারা। প্রস্তাবনাগুলো হলো আলাদা আলাদা বিভাগ পরিবর্তন ইউনিট, মানবিকের সঙ্গে বিভাগ পরিবর্তন একই প্রশ্ন, এবং নিজ বিভাগেই বিজ্ঞান বিভাগের সঙ্গে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান প্রশ্ন রেখে পরীক্ষা। যেখানে উল্লেখ করা হয়, যারা বিজ্ঞান বিষয় নিয়ে পড়বে তারা শুধুমাত্র বিজ্ঞান দাগাবে, আর যারা বিভাগ পরিবর্তন ইউনিটে পরীক্ষা দিবে তারা বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞান বিষয়ের উপর পরীক্ষা দেবে।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে পাবনা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ঘণ্টাব্যাপী সমাবেশ করে। সমাবেশ শেষে তারা পাবনার জেলা প্রশাসক জনাব কবীর মাহমুদ মহোদয়ের কাছে একটি স্মারকলিপি দেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ এপ্রিল)
নেসলের শিশুখাদ্য নিয়ে ভয়াবহ তথ্য
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
X
Fresh