logo
  • ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

মালয়েশিয়ায় কমিউনিটি প্রেসক্লাবের বিজয় দিবস পালন

Celebrating Victory Day of Community Press Club in Malaysia,
মালয়েশিয়ায় কমিউনিটি প্রেসক্লাবের বিজয় দিবস পালন
মহান বিজয় দিবসের ৪৯তম বার্ষিকী উপলক্ষে আলোচনাসভা করেছে বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়া। মঙ্গলবার রাজধানী কুয়ালালামপুরের অভিজাত এলাকা বুকিত বিনতাং এর একটি রেস্টুরেন্টের বলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। 

স্বাধীনতার ৫০তম বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত এ সভায় সম্মাননা প্রদান করা হয় দেশের সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্নাকে।    

প্রধান অতিথির বক্তব্যে ১৯৭১ সালের সেই দিনগুলোর স্মৃতিচারণ করে প্রধান অতিথি শওকত হোসেন পান্না বলেন, মা ও মাটির সম্মান রক্ষার্থে সেদিন আমরা নিজের জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলাম। স্বাধীন বাংলাদেশ পেয়েছি ঠিকই কিন্তু এর জন্য জীবন দিতে হয়েছে লাখো মানুষকে। রক্তে ভেজা এ স্বাধীনতাকে নিয়ে তাই কোনো মিথ্যাচার না করার জন্য সকলের প্রতি অনুরোধ জানাই।

কমিউনিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, সময় টিভির মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ আব্দুল কাদেরের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আরটিভির মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু। 

সভাপতির বক্তব্যে মোস্তফা ইমরান বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের অবদানে লাল সবুজের যে পতাকা আমরা পেয়েছি সে পতাকার সম্মান অক্ষুণ্ন রাখা আমাদের নৈতিক দায়িত্ব। এ দায়িত্ব পালনে দেশ ও প্রবাস থেকে সবাইকে সমবেতভাবে কাজ করতে হবে।

কমিউনিটি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিসিপিএম এর উপদেষ্ঠা সাংবাদিক গৌতম রায়, সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম রতন, সহ-সভাপতি, এনটিভির মালয়েশিয়া প্রতিনিধি কায়সার হামিদ হান্নান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জিনাত তাবাস্সুম, বাপ্পি কুমার দাস ও মাহবুব। ছিলেন জাহাঙ্গীর হাওলাদার, মওদুদ মোল্লা, শেখ মাসুম, রমজান, নিজাম উদ্দিন, হিমেলসহ অনেকে।   

অনুষ্ঠানের শেষাংশে স্বাধীনতা যুদ্ধে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচলনা করেন নিজাম উদ্দিন।
পি
 

RTV Drama
RTVPLUS