• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধন শুরু

আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২০, ১৪:৪০
Correction, mistake, application, appointment, primary, school, teachers
প্রাথমিকে শিক্ষক নিয়োগ

অনলাইনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের আবেদন করতে গিয়ে হঠাৎ ভুল করে ফেলেন অনেকে। তাই ভুল সংশোধনের সুযোগ পেয়েছেন চাকরি প্রত্যাশীরা। ভুল সংশোধনের নির্ধারিত ফি জমা দিয়ে ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ভুল সংশোধন করতে পারবেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) সূত্রে জানা গেছে, অনলাইনে আবেদন করতে গিয়ে প্রার্থীদের জেন্ডার, বাবা-মা কিংবা জন্মস্থানের নাম ভুল হয়। আবেদনের পরবর্তীতে প্রার্থীদের সামনে সেই ভুল চলে আসে। এজন্য তাদের ভুল সংশোধনের সুযোগ দিয়েছে ডিপিই। অনেক সময় চাকরি প্রার্থীরা ভুল তথ্য দিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেন। কিন্তু পরবর্তীতে পরীক্ষায় টিকে গেলে সেই ভুল তথ্য সংশোধনের জটিলতার মধ্যে পড়তে হয়। তাই চাকরিপ্রার্থীদের ভুল সংশোধনের সুযোগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে ডিপিইর সহকারী পরিচালক নিয়োগ হিসেবে কর্মরত সিনিয়র সহকারী সচিব আতিক এস বি সাত্তার বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের চাকরি প্রত্যাশীরা আজ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ভুল সংশোধন করতে পারবেন। আবেদন ফি জমা দেওয়া প্রার্থীদের কোনো তথ্য লিখতে ভুল হলে সে জন্য কারেকশন অপশনে গিয়ে রিকোয়েস্ট দিলে তা সংশোধন করতে তাকে উল্লেখিত সময়ের মধ্যে লিংক পাঠানো হবে। সংশোধন হওয়ার পর তাকে একটি এসএমএস দিয়ে নিশ্চিত করা হবে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্কুল-কলেজ সাত দিন বন্ধ ঘোষণা
চলমান তাপদাহে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্ত
জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে রাজধানীতে র‌্যালি
প্রাথমিকের তৃতীয় ধাপের ফল যেদিন প্রকাশ হতে পারে
X
Fresh