logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২০, ১৯:৪৯

কুবিতে কর্মচারী সমিতির অবস্থান কর্মসূচি

Employees Association, Position Program rtv news
ছবি সংগৃহীত
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আট দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতি। আজ মঙ্গলবার প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এর আগে ২২ ও ২৩ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতি মানববন্ধনে অংশ নেয়।

অবস্থান কর্মসূচিতে কর্মচারী নেতারা বলেন, আমাদের দাবিগুলো এমন কোনও দাবি নয় যা আমাদের দেওয়া সম্ভব নয়, আমরা যা চেয়েছি তা আমাদের অধিকার। আমাদের সবগুলো দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়ব না। অনতিবিলম্বে আমাদের দাবিগুলো মেনে নিতে হবে।

তাদের দাবিগুলো হলো, সিনিয়রিটির ভিত্তিতে শূন্যপদে নিয়োগে মৌখিক পরীক্ষা পর্যন্ত অংশগ্রহণকৃত আপগ্রেডেড অভ্যন্তরীণ সকল প্রার্থীকে নিয়োগ দেওয়া, কর্মচারীদের যুগোপযোগী নীতিমালা প্রণয়ণ ও সংশোধন, ল্যাব টেকনেশিয়ানদের প্রস্তাবিত সময়সীমা নীতিমালায় সংযুক্তকরণ ও বাস্তবায়ন, যে সকল কর্মচারীদের বিভাগীয় মামলা ও সাময়িক বহিষ্কারাদেশ আছে তাদের সাধারণ ক্ষমা করার মাধ্যমে প্রত্যাহারকরণ, সকল কর্মচারীদের ওভারটাইমের কর্মঘণ্টা বৃদ্ধি ও স্কেল অনুযায়ী আর্থিক সুবিধা নিতে নীতিমালা প্রণয়ন, যে সকল কর্মচারীগণ উচ্চতর শিক্ষায় শিক্ষিত হতে ইচ্ছুক তাদের প্রশাসনিক অনুমতি এবং সার্টিফিকেট নথিভুক্তকরণ, যথাসময়ে সরাসরি নিয়োগপ্রাপ্ত কর্মচারী এবং আপগ্রেডেড কর্মচারীদের পদ স্থায়ীকরণ এবং ইলেক্ট্রিশিয়ান ও প্লাম্বারদের পদ তৃতীয় শ্রেণীতে উন্নীতকরণ।

জেবি

RTV Drama
RTVPLUS