• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কুয়েতে বাংলাদেশসহ ৫ দেশের গৃহকর্মীদের টিকিটের মূল্য নির্ধারণ

কুয়েত প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২০, ১৩:৩৮
Ticket prices for domestic workers in 5 countries including Bangladesh in Kuwait

বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও ফিলিপাইনের ৫টি প্রধান গন্তব্য থেকে কুয়েতে আগত ফ্লাইটের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে। নাগরিক বিমান পরিবহন অধিদপ্তর এবং কুয়েত এয়ারওয়েজ ও জাজিরা এয়ারওয়েজ কর্তৃপক্ষের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠক সূত্রে জানা যায়, কুয়েতের নাগরিকদের ব্যয় হ্রাস করার জন্য টিকিট, প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ, খাবার ও পিসিআর পরীক্ষার মূল্য প্রতি ব্যক্তির কেডি ৩৫০ নির্ধারিত হবে যারা, তাদের গৃহকর্মী ফিরে আনতে চায়।

ভারত থেকে আগতদের জন্য টিকিটের দাম হলো কেডি ১১০, শ্রীলঙ্কা, নেপাল ও বাংলাদেশ থেকে আগতদের জন্য কেডি ১৪৫ এবং ফিলিপিন্স থেকে যারা আসছেন তাদের জন্য কেডি ২০০ হবে। দুবাই থেকে প্রত্যাবর্তণকারীদের জন্য যা যা প্রত্যক্ষ করা হয়েছে তার বিপরীতে, কেডি ৭০ এর টিকিটের মূল্য যাত্রীপ্রতি কেডি ৪০০ এরও বেশি করা হয়েছে।

অপ্রত্যাশিত বাজারের কারণে গৃহকর্মীদের টিকিটের দাম উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে, বিশেষত যেহেতু আসনগুলোর পরিমাণ খুব কম, তাই দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষরা প্রতিদিন ৬০০টি আসনে সীমাবদ্ধ রেখেছেন বলে জানিয়েছে আল রাই। আশা করা হচ্ছে, প্রায় ৮০,০০০ গৃহকর্মী ধীরে ধীরে উড়ানের কাজ শুরু করার সাথে সাথে গ্রহণ করবেন।
পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৮ মার্চ)
X
Fresh