• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নাইকো মামলার আপিল মুলতবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০১৭, ১৩:৩৩

নাইকো দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে দুদকের করা আপিল এক সপ্তাহের জন্য মুলতবি করেছেন আপিল বিভাগ। জানালেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান।

তিনি বলেন, নাইকো মামলার কার্যক্রম স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশ আমরা এখনো হাতে পাইনি। তাই সময় আবেদন করেছি। আদালত আবেদন আমলে নিয়ে এক সপ্তাহের জন্য মামলার কার্যক্রম মুলতবি করেছেন।

খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে গেলো ৭ মার্চ বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ নাইকো মামলার ওপর রুল জারি ও মামলার কার্যক্রম স্থগিত করেন। এরপর হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে আপিল করেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গেলো ১২ মার্চ দুদকের করা আবেদন শুনানি করেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। পরে ১৬ মার্চ তিনি আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

খালেদা জিয়াসহ ১১ আসমির বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম চলছে ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে।

২০০৭ সালের ৯ ডিসেম্বরে রাজধানীর তেজগাঁও থানায় এ মামলা করে দুদক। পরের বছরের ৫ মে খালেদাসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh